1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অধ্যাপক গোলাম মোস্তফা আর নেই - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

অধ্যাপক গোলাম মোস্তফা আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ২৩৩ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ॥ মৌলভীবাজারের শহরতলী ধরকাপন গ্রামের অবসরপ্রাপ্ত অধ্যাপক গোলাম মোস্তফা আর নেই। গতকাল ২৬ ডিসেম্বর ২০২০ শনিবার দিনগত রাত সোয়া ৮টায় সিলেটের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রা’জিউন)। আজ ২৭ ডিসেম্বর রোরবার সকাল ১১ঘটিকার সময় মৌলভীবাজার টাউন ঈদগাহ ময়দানে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

প্রয়াত গোলাম মোস্তফা সিলেট এমসি কলেজ ও মৌলভীবাজার সরকারী মহাবিদ্যালয়ে অধ্যাপনা করেন। অধ্যাপনায় অবসর নিয়ে ‘রহমান হার্ডওয়্যার’ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন। সাদাসিদে সহজ জীবনের অধিকারী গোলাম মোস্তফা শহরের খ্যাতিমান সমাজসেবক, রাজনীতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব প্রয়াত পৌর চেয়ারম্যান সাজ্জাদুর রহমান পুতুল-এর আপন ছোট ভাই ছিলেন।
অধ্যাপক গোলাম মোস্তফার বাবা ইংরেজ আমল থেকে শুরু করে পাকিস্তান আমল পর্যন্ত সুদীর্ঘ সময় মৌলভীবাজারের খ্যাতিমান মোক্তার ছিলেন। সাধারণ মানুষের কাছে তিনি ছহবৎ মোক্তার বলেই সুপরিচিত ছিলেন। তিনি মৌলভীবাজারের একজন প্রাচীনতম ক্রীড়া সংগঠকও ছিলেন। আইন পেশার পাশাপাশি ফুটবল খেলার প্রতি ছিল তার অপার আগ্রহ। তিনি ভাল ফুটবল খেলোয়াড় হিসেবেও সুপরিচিত ছিলেন। ‘ছহবৎ মোক্তার’ ষাটের দশকে মৌলভীবাজারের ফুটবল অঙ্গনে সবচেয়ে শক্তিমান রেফারী হিসেবে নিজের প্রকাশ ঘটাতে সক্ষম হয়েছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT