1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আত্মমগ্নতা রোগ সচেতনতা, মহিলাদের উঠান বৈঠক ও গ্রামীন খেলাধুলা - মুক্তকথা
সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

আত্মমগ্নতা রোগ সচেতনতা, মহিলাদের উঠান বৈঠক ও গ্রামীন খেলাধুলা

বিশেষ সংবাদদাতা॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৪৩৩ পড়া হয়েছে

আত্মমগ্নতা রোগ(অটিজম) ও বুদ্ধি প্রতিবন্ধিতা বিষয়ক

সচেতনতা ও ক্রীড়ানন্দ উৎসবের পুরস্কার বিতরণ

মৌলভীবাজার “বুমিং রোজেস” বুদ্ধিপ্রতিবন্ধী ও বহির্বিমুখিতা(অটিস্টিক) বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতার বুদ্ধি প্রতিবন্ধিতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়ানন্দ উৎসবের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়ে গেলো মৌলবীবাজারে।

গত ৬-৭ ডিসেম্ভর মৌলভীবাজার “ব্লুমিং রোজেস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়”এর শিক্ষার্থীদের এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুদিনব্যাপী এ প্রতিযোগিতার প্রথম দিন ছিল খেলাধুলা এবং দ্বিতীয় দিন ছিল সাংস্কৃতিক কর্মসূচী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

৬ ডিসেম্ভর প্রতিযোগিতার উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী এবং এর আয়োজনে ছিল জেলা ক্রীড়া কার্যালয়। দীর্ঘ লম্প, দাঁড়ানো লম্বা লাফ, চকলেট দৌড়, ১০০ মিটার দৌড়, বস্তা দৌড়সহ নানা খেলায় অংশ নেয় শিশুরা।

ক্রীড়ানন্দ উৎসব অনুষ্ঠানে শিক্ষার্থী অভিভাবকসহ ১১টি সূচিতে সদর উপজেলার ১১২ জন আত্মমগ্নতারোগী ও বুদ্ধি প্রতিবন্ধী ছেলে মেয়ে অংশ গ্রহণ করে। ৭ ডিসেম্ভর দুপুরে এ বিদ্যালয় মাঠে অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধিতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরন ব্লুমিং রোজেস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়।

 

সদর উপজেলা নির্বাহী অফিসার নাসরিন চৌধুরীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক ড.উর্মি বিনতে সালাম। জেলা ক্রীড়া অফিসার মাজহারুল মজিদ এর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(আইসিটি ও শিক্ষা) বর্নালী পাল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ, জেলা প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক কর্মকর্তা চন্দন কুমার পাল, সাংবাদিক ও জেলা পলিসি ফোরামের সভাপতি নজরুল ইসলাম মুহিব।

বক্তব্য রাখেন মল্লিকা গোস্বামী, আব্দুর রউফ, ডিডি রায় বাবলু, জেলা ক্রীড়া অফিসের কমল অধিকারী প্রমুখ। পুরস্কার বিতরন শেষে মৌলভীবাজার ব্লুমিং রোজেস বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

 

 

নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে

গ্রামীণ মহিলাদের নিয়ে উঠান বৈঠক

আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫নভে-১০ডিসেম্ভর) পক্ষ পালন উপলক্ষে কনকপুর ইউনিয়নের নলদাড়ীয়া গ্রামে গ্রামীণ মহিলাদের নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (৬ডিসেম্ভর) বুধবার দুপুরে মৌলভীবাজার জেলা মহিলা বিষয়ক অফিসের আয়োজনে এবং আব্দা মহিলা বহুমুখী সংঘের সহযোগিতায়
সদর উপজেলার কনকপুর ইউনিয়নের নলদাড়ীয়া গ্রামের গীতা রাণী চন্দ মহিলা ইউপি সদস্যে বাড়ীর উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন জেলা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা: শায়েদা আকতার।

 

 

কনকপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য গীতা রাণী চন্দ এর সভাপতিত্বে মোছা: সুরাইয়া আকতারের পরিচালনায় উঠান বৈঠকে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা তালুকদার। বিশেষ বক্তা ছিলেন জেলা পলিসি ফোরামের সভাপতি নজরুল ইসলাম মুহিব। বক্তব্য রাখেন সাজ্জাদুর রহমান, ইমন মিয়া জেসমিন আক্তার,রাখি বেগম প্রমুখ।

উঠান বৈঠকে শিক্ষা সহায়তা কর্মসূচি, নারী ও শিশু নিযাতন রোধ,নারী ক্ষমতায়ন, যৌতুক, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য করণীয়, স্মার্ট বাংলাদেশ গড়তে নাগরিকদের করণীয়, গুজব প্রতিরোধে করণীয় ইত্যাদি বিষয়ে আলোচনা করেন অতিথিবৃন্দ।

 

কুলাউড়া উপজেলায় এ্যাথলেটিক্স ও গ্রামীন খেলাধুলা প্রতিযোগিতা অনুষ্ঠিত

নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় খেলার মাঠে বাংলাদেশ ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসুচি ২০১৮-১৯ইং আওতায় জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের অনুর্ধ-১৬ বালক বালিকাদের নিয়ে দিনব্যাপী গ্রামীন খেলাধুলা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

কুলাউড়া উপজেলার ৬টি মাধ্যমিক বিদ্যালয়ের ৯২ জন বালক ও বালিকা এ্যাথলেটিক্স ও গ্রামীন খেলাধুলা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। প্রতিযোগীতার মধ্যে ছিল ৫টি গ্রুপে ছেলেদের এ্যাথলেটিক, ছেলে এবং মেয়েদের গ্রুপে দাড়িয়াবাধা, গোল্লাছুট, কানামাছি ভো-ভো, ১০০মিটার দৌড়, গোলক নিক্ষেপ ইত্যাদি। জেলা ক্রীড়া অফিসার মোঃ মাজহারুল মজিদ এর সভাপতিত্বে এ্যাথলেটিক্স ও গ্রামীন খেলাধুলা প্রতিযোগিতায় সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাসুদুর রহমান ও মহতোছিন আলী উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ ফয়জুর রহমান । খেলা পরিচালনা করেন নবীন চন্দ্র মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক (শারিরিক) মোঃ সুহেল আহমেদ,নবীন চন্দ্র মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী ইউনিট লিডার তাহেরা চৌধুরী, নবীন শক্তি মুক্ত স্কাউট গ্রুপের ইউনিট লিডার রেজবিন আক্তার ও কুলাউড়া উপজেলার বিভিন মাধ্যমিক বিদ্যালয়ের শারীরিক শিক্ষার শিক্ষকগন। নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT