1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
'আদর' মাদকাসক্তি চিকিৎসা পুনর্বাসন কেন্দ্রের যুগপুর্তি উপলক্ষে আলোচনা - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

‘আদর’ মাদকাসক্তি চিকিৎসা পুনর্বাসন কেন্দ্রের যুগপুর্তি উপলক্ষে আলোচনা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭
  • ৫৯২ পড়া হয়েছে


মৌলভীবাজার অফিস।।
“বিজয় দিবসের অঙ্গিকার মাদকমুক্ত পরিবার” এই স্লোগান নিয়ে মৌলভীবাজার ‘আদর’ মাদকাসক্তি চিকিৎসা পুনবার্সন কেন্দ্রের সাফল্যের ১ যুগ পুর্তি উপলক্ষে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়ে গেল বুধবার, ১৩ ডিসেম্বর রাতে।
বিশিষ্ট সমাজসেবক নেছার আহমদের সভাপতিত্বে ও ‘আদর’ মাদকাসক্ত ও পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্টাতা পরিচালক নিখিল তালুকদারের সঞ্চালনায় পুনর্বাসন কেন্দ্রের ‘আদর’ হল রুমে এ সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন ‘আদর’ মাদকাসক্তি চিকিৎসা ও পুনবার্সন কেন্দ্রের প্রতিষ্টাতা পরিচালক অহিদুর রহমান জিয়া।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কর্মকর্তা সুবোধ কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন- বিশিষ্ট লেখক ও ব্যাংকার মোঃ আবু তাহের, সিলেট এম এ জি মেডিকেল কলেজের সাবেক সহকারি অধ্যাপক্ষ ডা: এ কে জিল্লুল হক, মৌলানা মোফাজ্বল হোসেন কলেজের অধ্যক্ষ মো: ইকবাল। বক্তব্য দেন, মৌলভীবাজার প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক আনহার আহমদ সমশাদ, শেখ সিরাজুল ইসলাম সিরাজ, মাহবুবুর রহমান রাহেল, বিশিষ্ট সমাজসেবক শাহাজাহান তালুকদার, শেখ বুরহান উদ্দিন সোসাইটির প্রতিষ্টাতা ও সমাজসেবক মুহিবুর রহমান মুহিব।
আলোচনা সভা শেষে ‘আদর’ পরিবারের পৃষ্টপোষক যুক্তরাজ্য প্রবাসী মোঃ মুকুল চৌধুরীকে সংবর্ধনা ও বিশেষ অতিথিদের সম্মাননা স্বারক প্রদান করা হয়।
বক্তাগন বলেন, সমাজে মাদকাশক্তির মত সর্বনাশা ব্যাধি এখন মারাত্বক রূপ ধারন করেছে। কচুরীপানার মতই সারা দেশ আজ মাদকদ্রব্যের উপর ভাসছে। মাদকদ্রব্যের বিস্তারে বিশ্ববাসী আজ শঙ্কিত। দূরারোগ্য ব্যাধির মতই তরুন সমাজকে গ্রাস করছে। মাদকের ভয়াবহ ছোবলে অংকুরেই বিনষ্ট হয়ে যাচ্ছে অধিকাংশ তরুণের উজ্জ্বল ভবিষ্যৎ। মাদকের ভয়াবহ পরিনতি দেখে আজ প্রশাসন বিচলিত, অবিভাবকরা আতংকিত, চিকিৎসকরা দিশেহারা। তাঁরা সমাজের তরুনদের মরণব্যাধি মাদক থেকে দুরে থাকার আকুল আহবান জানান।
প্রধান অতিথির বক্তব্যে, সুবোধ কুমার বিশ্বাস বলেন, মাদকদ্রব্য মানসিক স্বাস্থ্যেরও ক্ষতি করে। যেমন, শেখার ও কাজকরার ক্ষমতা হ্রাস করে, চাপ সহ্য করার ও সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাকে ব্যাহত করে। তাছাড়া মানসিক পীড়ন বাড়িয়ে দেয়। নেশার টাকা যোগাতে গিয়ে সংসারে অভাব ও অশান্তির সৃষ্টি হয়। মাদকাসক্ত ব্যক্তিরা মাদকের অর্থ জোগাড় করার জন্য চুরি, ডাকাতি, খুন, রাহাজানিসহ বিভিন্ন অসামাজিক বেআইনি কাজকর্মে লিপ্ত হয় যা ব্যক্তি, পরিবার, সমাজ ও জাতির জন্য খুবই ক্ষতিকর ও ভয়ঙ্কর। তাই সুন্দর সমাজ বিনির্মাণে মাদকের মত নেশার ছোবল থেকে সমাজের তরুনদের বেরিয়ে আসা ও মাদক মুক্ত সমাজ গঠনে, সমাজে জনসচেতনতা বৃদ্ধির জন্য সকলকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানানো হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT