1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইতালির ভূমিকম্পে মৃতের সংখ্যা ২৪১জন - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

ইতালির ভূমিকম্পে মৃতের সংখ্যা ২৪১জন

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০১৬
  • ৪১৯ পড়া হয়েছে

সতেরো ঘন্টা পর জীবিত ‌ও অক্ষত
১০ বছর বয়সের এক মেয়েকে উদ্ধার।

মুক্তকথা: বৃহস্পতিবার, ২৫শে আগষ্ট ২০১৬।। ইটালিতে ভূমিকম্পের ৪০ ঘন্টা পর সর্বশেষ জানা খবরে এ পর্যন্ত ২৪১জনের মৃত্যুর খবর পাওয়া গেছে এবং আহতের সংখ্যা দাড়িয়েছে ২৬৪জন। ১০ বছর বয়সের এক কিশোরীকে জীবিত অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়েছে উদ্ধারকারীরা। মেয়েটি প্রায় ১৭ঘন্টা ‘পেসকারা দেল তন্ত্র’ নামের শহরের ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ে গিয়েছিল। একটু অবিশ্বাস্য হলেও সত্য যে মেয়েটি পুরো সুস্থ আছে। ইটালির সিভিল নিরাপত্ত্বা এজেন্সি এ খবর দিয়েছে। তাদের খবরে জানা যায় যে নিহতদের মধ্যে ৫জন রোমানিয়ান, একজন স্পেনীয় ও একজন আলবেনিয়ান নিশ্চিত মারা গেছেন। ৩৩ বছর বয়সী আলবেনিয়ানের নাম ‘এরজন তরো’ বলে সিভিল নিরাপত্ত্বা এজেন্সি জানিয়েছে।

তার স্ত্রী ও ৩ সন্তান জখম হয়েছেন যখন ‘আমাট্রিস’ শহরে তাদের পারিবারিক ঘরটি ধ্বসে পড়ে। দায়ীত্বশীলরা জানিয়েছেন মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তারা অনুমান করছেন। এবারের মৃতের সংখ্যা, গত ২০০৯ সালের ভূমিকম্পের মৃতের সংখ্যাকে ছাড়িয়ে যেতে পারে বলে তারা উল্লেখ করেছেন। ওই দফায় মারা গিয়েছিল প্রায় ৩০০জন।

ভূকম্পনের রেশ এখনও রয়েগেছে। কয়েকশত মানুষ বাইরে তাবুতে রাত কাটাবে। রক্তদেয়ার জন্য আহ্বান জানানো হয়েছে এবং এ পর্যন্ত ১৫০০ মানুষ রক্তদান করেছে।(গার্ডিয়ান থেকে)
ইতালির প্রধানমন্ত্রী মাত্তেও রেনজি তার কেবিনেট বৈঠক বাতিল করেছেন। তিনি সাংবাদিকদের বলেছেন-“আজ আমাদের কান্নার দিন। আগামীকাল আমরা পূণর্গঠনের জন্য কতা বলবো।”(গার্ডিয়ানের প্রত্যক্ষদর্শী Matthew Weaver (now) and Paul Farrellএর থেকে অনুদিত।)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT