1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরাণের হামলা ৮০আমেরিকান নিহত - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরাণের হামলা ৮০আমেরিকান নিহত

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ১২১৮ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। ইরাকের আমেরিকান ঘাঁটিতে মিজাইল হামলা করেছে ইরাণ। ইরবিল ও আল আসাদ নামের এ দু’টি ঘাঁটিতে ওই হামলায় ৮০ আমেরিকান সৈন্য মারা গেছে বলে ইরান দাবি করেছে। গত বুধবার ইরাণের রাষ্ট্রীয় টেলিভিশনে এ খবর প্রচার করা হয়। খবরে ইরাণের পক্ষে বলা হয় যে গত সপ্তাহে ইরাণের “বিপ্লবী গার্ড বাহিনী”র সর্বাধিনায়ক কাশেম সোলেমানিকে ড্রোন হামলার মাধ্যমে হত্যা করার প্রতিশোধ নিতে ইরাণের এ হামলা। হামলায় তাদের কোন ক্ষেপণাস্ত্রই প্রতিরোধের মুখে পড়েনি বলে বলা হয়।

ছবি: এনডিটিভি’র স্ক্রীন ছবি।

ওয়াশিংটনের বরাত দিয়ে এনডিটিভি’র খবরে বলা হয় ইরাকের দু’টি মার্কিন ঘাঁটিতে ইরাণ ডজন খানেকের মত বেলাষ্টিক মিসাইল ব্যবহার করে আঘাত করে। এ বিষয়ে প্রেসিডেন্টকে জানানো হয়েছে এবং প্রয়োজনীয় পরামর্শ দেয়া হয়েছে। প্রেসিডেন্ট ঘটনাটির সকল দিক পর্যালোচনা করে দেখছেন এবং আমেরিকার অন্যান্য মিত্রদের সাথে মতবিনিময়ের পর তার প্রতিক্রিয়া জানাবেন। ঘটনার পর পরই প্রেসিডেন্ট ট্রাম্প সংবাদমাধ্যমে কোন প্রকার প্রতিক্রিয়া না দিয়ে টুইট ব্যবহার করেছেন।
“বিপ্লবী পাহড়াদার” বা তাদের ভাষায় “রিভ্যুলিউশনারি গার্ডস”-এর সূত্রের উদ্ধৃতি দিয়ে ইরাণী টেলিভিশনে আরো বলা হয় যে, ওয়াশিংটন প্রতিরোধমূলক কোন হামলা চালালে তারা এ অঞ্চলে আরো ১শ’ মার্কিন স্থাপনাকে লক্ষ্য হিসেবে বেছে নেবে। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের ওয়েবসাইটে আরো দাবি করা হয়েছে, তাদের ক্ষেপণাস্ত্র হামলায় মার্কিন হেলিকপ্টার ও সামরিক সরঞ্জামও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
উল্লেখ্য, গত সপ্তাহে মার্কিন ড্রোন হামলায় ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর প্রথম প্রতিশোধমূলক প্রতিক্রিয়ায় তেহরান বুধবার ভোরে ইরাকের মার্কিন ঘাঁটিতে এই হামলা চালায়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT