1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমলগঞ্জের দিনকাল - মুক্তকথা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

কমলগঞ্জের দিনকাল

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৫১৯ পড়া হয়েছে
লিখছেন কমলগঞ্জ থেকে প্রনীত রঞ্জন দেবনাথ

কমলগঞ্জে সাংবাদিকের মামলার সাক্ষিকে হত্যা করে লাশ গুম করার হুমকি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সাংবাদিক আব্দুল বাছিত খানকে হত্যা চেষ্টা মামলার ৩নং সাক্ষিকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যপারে গত সোমবার (২১ আগষ্ট) মৌলভীবাজারের পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেন মামলার সাক্ষী রহিমপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের ছমদু মিয়ার ছেলে মো: খুরশেদ মিয়া।

পুলিশ সুপারের কাছে পাঠানো অভিযোগ সুত্রে জানা যায় গত ১৯ আগস্ট শনিবার রাত সাড়ে ১০ ঘটিকায় দেওড়াছড়া চা বাগানের চানপুর এলাকায় সাংবাদিক আব্দুল বাছিত খানকে হত্যা চেষ্টা মামলার ১নং আসামী বিষ্ণুপুর গ্রামের তাহির মিয়ার ছেলে আকলিছ মিয়া(৪০) গংরা তাকে গতিরোধ করে। আখলিছ মিয়া নিজেকে আওয়ামীলীগ এর বিভিন্ন পদ পদবী এবং জেলা উপজেলার বিভিন্ন সম্মানিত ব্যক্তিদের নাম ভাঙ্গিয়ে অপকর্ম ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

 

 

সাংবাদিককে হত্যা চেষ্টা মামলার অভিযোগ পত্রের খুরশেদ মিয়া ৩নং সাক্ষী এবং আখলিছ মিয়া ১নং আসামী হওয়াতে উক্ত মামলায় সাক্ষ্য প্রদান না করার সূত্র ধরিয়া বিভিন্ন ষড়যন্ত্র করে আসছেন। মামলায় তিনি সাক্ষ্য প্রদান না করার নিমিত্তে উক্ত মামলায় তিনি কিছুই জানি না বলিয়া বর্ণিত মামলার বিচারিক আদালতে এফিডেভিট দাখিলের নিমিত্তে তাকে চাপ প্রদান করে আসছেন। এরকম প্রস্তাবে রাজী না হলে তাকে খুন করিয়া ফেলার হুমকি দেয়। এমনকি এক রাতে বাড়ী যাবার পথে আখলিছ মিয়া, আবুল মিয়াসহ ৪/৫ জন মিলে তাকে রাস্তায় ঘেরাও করে ধারালো অস্র দিয়ে হত্যা করে লাশ জঙ্গলে ফেলার হুমকি দেয়।

এ সময় আখলিছ মিয়া ও আবুল মিয়া গংরা তার সাথে থাকা ব্যবসার প্রায় পৌনে ৩ লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ ব্যাপারে আকলিছ মিয়া গংদের বক্তব্য জানার জন্য একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

মৌলভীবাজারের পুলিশ সুপার মো: মনজুর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কমলগঞ্জে অনুর্ধ-১৫ ফুটবল টুর্ণামেন্ট শুরু

কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগান মাঠে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর উদ্যোগে শমশেরনগর ফুটবল একাডেমির আয়োজনে শুরু হয়েছে একাডেমি কাপ অনুর্ধ-১৫ ফুটবল টুর্ণামেন্ট। শনিবার (১৯ আগস্ট) বিকাল সাড়ে ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ টুর্ণামেন্টের উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান।

টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সভাপতি মুজিবুর রহমান রঞ্জুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাফুফে টেকনিক্যাল কমিটির নির্বাহী সদস্য মো. মুহিদুর রহমান, কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রইছ আল রেজুওয়ান, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, উপজেলা ক্রীড়া সংস্থার অর্থ সম্পাদক ও কমলগঞ্জ পৌরসভার মেয়র মো জুয়েল আহমদ, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অবঃ) সাজ্জাদুর রহমান, শমশেরনগর ইউনিয়নের চেয়ারম্যান মো, জুয়েল আহমেদ প্রমুখ।

উদ্বোধনী খেলার দুটি দল শমশেরনগর ফুটবল একাডেমি ও মৌলভীবাজার ফুটবল কল্যান সমিতির খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় করে মাঝ মাঠে পায়রা উড়িয়ে টুর্ণামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ।

বাফুফের রেজিষ্ট্রেনকৃত মৌলভীবাজার জেলার ৮ টি দলের অংশ গ্রহণে দুই গ্রুপে প্রথমে লীগ ভিত্তিতে ও পরে নকআউট পদ্ধতিতে মোট ১৫ টি খেলা অনুষ্ঠিত হবে শমশেরনগর চা বাগান মাঠে। এ টুর্ণামেন্টের চ্যাম্পিয়ন দল ঢাকায় খেলার সুযোগ পাবে বলে জানা যায়।

আয়োজক কমিটি সুত্রে জানা যায়, নতুন খেলোয়াড় তৈরিতে এ পদ্ধতি কাজে আসবে বলে পরপর আরও কয়েক বছর এভাবে বয়স ভিত্তিক টূর্ণামেন্ট আয়োজন করা হবে।

কমলগঞ্জ উপজেলা নির্মাণ শ্রমিক কমিটি গঠন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা নির্মাণ শ্রমিক কমিটি গঠন করা হয়েছে। গত শুক্রবার (১৮আগস্ট) রাত ৮টায় উপজেলার মুন্সীবাজার নির্মাণ শ্রমিক কার্যালয়ে জেলা কমিটির সভাপতি ও সম্পাদক ২৭ বিশিষ্ট কমিটির অনুমোদন ঘোষনা করেন। নবনির্মিত কমিটির সভাপতি হলেন মো. আব্দুল করিম ও সাধারন সম্পাদক মো. হোসাইন আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. অকিব আলী। মো. হোসাইন আহমদের সঞ্চালনায় এসময় সুচনা বক্তব্য রাখেন নির্মাণ শ্রমিক কমিটি সাবেক সাধারন সম্পাদক সাহেদ আহমেদ। বক্তব্য রাখেন জেলা নির্মাণ শ্রমিক কমিটির সাধারন সম্পাদক মতিউর রহমান, সহ সভাপতি মুসলিম গাজী, নির্মাণ শ্রমিক কমিটির অর্থ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ সভাপতি আজমত আলী, সহ সভাপতি মো. নুরুল ইসলাম, মো. কামাল হোসেন, মো.মহরম আলী, মো. জাহিদ মিয়া, মো.করিম খান, মো: সফিক মিয়া, মো: ছিদ্দেক মিয়া, মিলন বৈদ্য, সহ-সাধারন সম্পাদক মো. মোস্তফা কামাল, নিকুঞ্জ মল্লিক, সাংগঠনিক সম্পাদক জামাল মিয়া, সহ- সাংগঠনিক সম্পাদক জয়নাল মিয়া, মো: হারিস মিয়া, অর্থসম্পাদক ফজলুর রহমান, সহ অর্থসম্পাদক আমির হোসেন, দপ্তর সম্পাদক মো. আবু সাইদ, সহ দপ্তর সম্পাদক বাবুল মিয়া, প্রচার সম্পাদক মো: দুরুদ মিয়া, সহ-প্রচার সম্পাদক মো. শাহিন মিয়া, শহীদ মিয়া, ক্রীড়া সম্পাদক মো: আনছার মিয়া, সহ-ক্রীড়া সম্পাদক মো: আব্দুস সালাম, সমাজ কল্যাণ সম্পাদক রিয়াজ উদ্দিন, মো: সালাহউদ্দিন, কার্যকরী সদস্য মো: ফয়েজ আহমদ, মো: গোলাম মোর্শেদ।

কমলগঞ্জে ভবন মালিকদের সাথে লাফার্জ হোলসিমের সচেতনতামূলক সভা

নতুন করে ভবন নির্মাণ করেছেন এবং নির্মাণ করবেন এমন ভবন মালিকদের সাথে লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড সচেতনতামূলক সভা করেছে। গত শনিবার (১৯ আগস্ট) রাত সাড়ে সাতটায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর আলীবাবা রেস্তোরাঁয় এ সভা অনুষ্ঠিত হয়।

শুরুতেই এ সভার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে সুচনা বক্তব্য রাখেন লাফার্জ হোলসিম মৌলভীবাজার এলাকার কর্মকর্তা মো. আল আমীন। এরপর বক্তব্য রাখেন লাফার্জ হোলসিম সিলেট অঞ্চলের বিক্রয় ব্যবস্থাপক আসাদুজ্জামান। পাকা ভবন নির্মাণকালে ভবন মালিককে প্রাথমিক স্তর থেকে বিভিন্ন পর্যায় হয়ে ঢালাই কাজ পর্যন্ত কিভাবে ও কেন সতর্কতার সাথে ঠিকাদার ও নির্মাণ শ্রমিকদের কাছ থেকে মান সম্পন্ন কাজ আদায় করে নিতে হবে সে সম্পর্কে বিস্তারিত বক্তব্য রাখেন লাফার্জ হোলসিম সিলেট অঞ্চলের প্রকৌশলী মো. মাসুদ রানা। আলোচনার শেষ পর্যায়ে প্রকৌশলী মো মাসুদ রানা বিভিন্ন পরিবেশ ও স্থানে ব্যবহারযোগ্য লাফার্জ হোলসিমের উন্নতমানের ৫ ধরণের সিমেন্ট পরিচয় করান ভবন মালিকদের।

সভায় আরও বক্তব্য রাখেন নির্মাণ প্রকৌশলী মো. মিজানুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন লাফার্জ হোলসিম মৌলভীবাজার এলাকার বিক্রয় প্রতিনিধি কিবরিয়া চৌধুরী।

সচেতনতামূলক সভায় ভবন মালিকদের পক্ষে বক্তব্য রাখেন আব্দুস সালাম, আব্দুর রহমান রানু ও অসীম সাহা। এ সভা সম্পর্কে তারা বলেন, ভবন নির্মাণকালে জানার অভাবে তাদের অনেক ভূল হয়েছে। এখন থেকে আজকের সভার গ্রহণ করা অভিজ্ঞতা কাজে লাগবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT