1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কানু স্মৃতি পাঠাগারে বই হস্তান্তর এবং ব্যাঙ্ক দ্বারা অক্সিজেন সিলিন্ডার বিতরণ - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

কানু স্মৃতি পাঠাগারে বই হস্তান্তর এবং ব্যাঙ্ক দ্বারা অক্সিজেন সিলিন্ডার বিতরণ

নিজস্বপ্রতিনিধি ও ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ৩৪৫ পড়া হয়েছে

মৌলভীবাজারে অগ্রণী ব্যাংকের অক্সিজেন সিলিন্ডার বিতরণ

অগ্রণী ব্যাংক লিমিটেড’র এমডি ও সিইও, মৌলভীবাজার’র কৃতি সন্তান মোহম্মদ শামস্- উল ইসলাম’র উদ্যোগে ও জিপিএইচ ইস্পাত এর সহযোগিতায় মৌলভীবাজারে কোভিড-১৯ আক্রান্তদের জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়েছে। বৃহষ্পতিবার অগ্রণী ব্যাংকের মৌলভীবাজারস্থ আঞ্চলিক কার্যালয়ে শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটির কাছে হস্থান্তর করা হয়। সিলিন্ডার হস্থান্তর কার্যক্রমে উপস্থিত ছিলেন, ব্যাংকটির মৌলভীবাজার অঞ্চল প্রধান ও সহকারী মহাব্যবস্থাপক রাশেদা আহমেদ স্বপ্না, প্রভাতী ইন্স্যুরেন্স কোং লি. এর এএমডি সানাউল ইসলাম সুয়েজ, শেখ বোরহান উদ্দিন (র) ইসলামী সোসাইটি’র চেয়ারম্যান এম মুহিবুর রহমান ও অগ্রণী ব্যাংক লিমিটেড মৌলভীবাজার অঞ্চল এর বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

শহীদ কানো স্মৃতি পাঠাগারে স্বাধীনতার ইতিহাসের বই হস্তান্তর

৭১ স্বাধীনতা যুদ্ধে মৌলভীবাজারে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নিহত শহীদ কানো স্মৃতি পাঠাগারে স্বাধীনতার ইতিহাসের বই হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার সকালে মৌলভীবাজার জেলা বারের সাবেক সভাপতি লেখক ও গবেষক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান মুজিব তার ব্যক্তিগত পাঠাগার থেকে ওই সব বই হস্তান্তর করেন। শহীদ কানো স্মৃতি পাঠাগারের পক্ষে বই গ্রহণ করেন শহীদ কানো’র ভাই জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাদাপদ দেব সজল।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট রমাকান্ত দাশ গুপ্ত, এডভোকেট ছানওয়ার হোসেন, এডভোকেট আব্দুস সালাম আল ফারুক ও দীপেন্দ্র দাশ গুপ্ত কাজল প্রমুখ। এছাড়াও জেলা বারের সিনিয়র এডভোকেট, সুধী ও শুভাকাংঙ্খীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় অতিথিরা বলেন, নতুন প্রজন্ম এ বই পড়ে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে পারবে। দেশ এবং জাতির অনেক অজানা বিষয় তারা অর্জন করবে। বক্তারা আরও বলেন, দেশ প্রেমিক হতে হলে বই পড়ার বিকল্প নেই। মেধা সমৃদ্ধ করতে হলে পাঠ্যপুস্তকের পাশাপাশি সাহিত্য পড়ার বিকল্প নেই।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT