1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গতকালের কমলগঞ্জ - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

গতকালের কমলগঞ্জ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৯ পড়া হয়েছে

কমলগঞ্জে মা সমাবেশ অনুষ্ঠিত

“মানসম্মত প্রাথমিক শিক্ষা স্মার্ট বাংলাদেশ গড়ার দীক্ষা” এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মা সমাবেশে বক্তারা বলেন, শিশুদের নিয়মিত বিদ্যালয়মুখী করতে হলে মায়েদের ভূমিকা অপরিসীম। তারা, শিক্ষক, অভিভাবক মিলে শিক্ষার্থীদের বিকাশ ঘটাতে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

গতকাল বুধবার(২৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় ভানুগাছ সরকারি প্রাথমিক বিদ্যালয় এসএমসি’র সভাপতি সঞ্জয় কান্তি দেব এর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক ছন্দা বেগমের সঞ্চালনায় মা সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন পিটিএ সভাপতি হারুনুর রশীদ, অভিভাবক জাহিদুর রহমান রাজু, অলিউর রহমান, তারা মিয়া, শিক্ষক গিতালী দত্ত, মিন্ময়ী সিনহা প্রমুখ।

কমলগঞ্জে বিশ্ব পর্যটন দিবস পালিত

“পর্যটনে পরিবেশ বান্ধব বিনিয়োগ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্বপর্যটন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে লাউয়াছড়া জাতীয় উদ্যানের মূল ফটকে শোভাযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়।

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান। আলেঅচনায় অংশ নেন লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক, পর্যটন পুলিশের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, কমলগঞ্জ থানার পরিদর্শক(তদন্ত) আব্দুর রাজ্জাক, মাগুরছড়া খাসিয়া পুঞ্জির প্রধান জিডিসন প্রধান সুচিয়াং, লাউয়াছড়া বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম, ট্যুরিজম কমলগঞ্জ এর সভাপতি শাব্বির এলাহী, পিপলস ফোরাম এর সম্পাদক সামছুল ইসলাম, কমলগঞ্জ পর্যটন উন্নয়ন পরিষদ সম্পাদক শিক্ষক মঞ্জুর আহমদ আজাদ মান্না প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক, পর্যটন সংশ্লিষ্ট উদ্যোক্তাবৃন্দ এবং ট্যুর অপারেটরদের প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা কমলগঞ্জসহ মৌলভীবাজার জেলার পর্যটন বিকাশে সম্ভাবনা ও সমস্যাগুলো নিয়ে আলোচনা করেন। উদ্যোক্তাদের পরিবেশবান্ধব পরিবেশবান্ধব পর্যটন গড়ে তোলার আহবান জানান এবং প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন। আলোচনা সভা শেষে একটি পদযাত্রা বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে লাউয়াছড়া মূল প্রবেশ পথে এসে শেষ হয়।

অনুষ্ঠানে পর্যটন কমলগঞ্জ, কমলগঞ্জ পর্যটন উন্নয়ন পরিষদ, আরণ্য নিবাস ‘ইকো রিসোর্ট’সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ ব্যবস্থাপনা কমিটি যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT