1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ট্রাম্পের সাথে প্রথম বৈঠক তেরেশা মে'র - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

ট্রাম্পের সাথে প্রথম বৈঠক তেরেশা মে’র

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২২ জানুয়ারী, ২০১৭
  • ৬২০ পড়া হয়েছে

লন্ডন: রোববার, ৮ই মাঘ ১৪২৩।। আগামী সপ্তাহেই বৃটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে আমেরিকা যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে সাক্ষাৎ করার জন্য। ব্রেক্সিট উত্তর উভয় দেশের মধ্যে ব্যবসা লেনদেনের ধরন-ধারন কেমন হবে আলোচ্যসূচীতে তা প্রাধান্য পাবে বলে বিশ্লেষকদের ধারনা। তেরেসা মে, বিশ্ব রাজনৈতিক নেতৃত্বের প্রথম সরকার প্রধান যিনি ডোনাল্ড ট্রাম্পের সাথে হোয়াইট হাউসে সাক্ষাৎ করতে যাচ্ছেন।

প্রেসিডেন্ট ট্রাম্পও গতকাল শনিবার বলেছিলেন যে প্রেসিডেন্ট হিসেবে তার অফিস শুরু হবে বৃটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে’র সাথে বৈঠকের মধ্য দিয়ে। তেরেসা মে ও তার সফর সাথীগন এই বৈঠককে শুধুই বৃটেনের ইউরোপীয়ান ইউনিয়ন থেকে বের হয়ে আসার পর আমেরিকার সাথে নতুন লেন-দেন প্রক্রিয়া ঠিক করার বৈঠক বলে মনে করছেন না। বরং নতুন প্রেক্ষিতে উভয় দেশের বিশেষ সম্পর্ক বৃহত্তর চিন্তায় ঠিকই থাকবে বলে মনে করেন। 

হিলারীর বিপক্ষে ট্রাম্পের বিজয় লাভের পর বিশ্বের সেরা সেরা রাষ্ট্র প্রধানদের ডিঙ্গিয়ে প্রথমেই তেরেসা মে’র বৈঠকায়োজন মে ও বৃটেন সরকারের জন্য এক বিশেষ বার্তার পরিচায়ক। অনেকেই মনে করেন, তেরেসা মে’র প্রথম বৈঠকের সুযোগ পাবার বিষয়টি প্রমান করে যে ডোনাল্ড ট্রাম্প ঐকান্তিকভাবেই বৃটেনের সফলতা চান ইউরোপীয়ান ইউনিয়ন থেকে বের হয়ে আসার পর। (গার্ডিয়ান অবলম্বনে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT