1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১২:২১ পূর্বাহ্ন

ফেইচবুকের জুকারবার্গ জোড়ালো ক্ষোভ প্রকাশ করেছেন ট্রাম্পের অভিবাসন নিষেধাজ্ঞায়

সাংবাদিকের নাম
  • প্রকাশকাল : রবিবার, ২৯ জানুয়ারী, ২০১৭
  • ১০৩ পড়া হয়েছে

সান ফ্রান্সিসকো: ডোনাল্ড ট্রাম্পের সাতটি দেশের উদ্বাস্তু, অভিবাসীদের আমেরিকায় ঢোকায় বিধিনিষেধ জারির তীব্র প্রতিবাদ জানালেন মার্ক জুকেরবার্গ। আমেরিকা অভিবাসীদেরই দেশ এবং সেজন্য গর্ব হওয়া উচিত বলে অভিমত জানিয়েছেন ফেসবুক প্রতিষ্ঠাতা। ‘উগ্র ইসলামি মৌলবাদী, সন্ত্রাসবাদীদের’ আমেরিকা থেকে দূরে রাখতে সাতটি দেশ থেকে মার্কিন মুলুকে অভিবাসন বন্ধ রাখতে বলেছেন ট্রাম্প। সিরিয়া থেকে উদ্বাস্তুদেরও আমেরিকায় ঢোকা নিষিদ্ধ করেছেন তিনি।

জুকারবার্গ স্ত্রী প্রিসিলা চেন

নিজের ফেসবুক পেজে ক্ষোভ প্রকাশ করে জুকেরবার্গ লিখেছেন, আপনাদের অনেকের মতোই আমিও প্রেসিডেন্ট ট্রাম্পের সম্প্রতি স্বাক্ষর করা নির্দেশাবলীর প্রতিক্রিয়া কী হতে পারে, তা নিয়ে চিন্তিত। দেশটাকে ঠিকই নিরাপদ রাখতে হবে আমাদের। কিন্তু যারা সত্যিই বিপদ হতে পারে, শুধু তাদের নজরে রেখেই এটা করা হোক, আর শরণার্থী ও যাদের সাহায্য প্রয়োজন, তাদের জন্যও দরজা খোলা রাখা উচিত আমাদের।

ব্যক্তিগত প্রসঙ্গ তুলে জুকেরবার্গ স্ত্রী প্রিসিলা চ্যানের উল্লেখ করেছেন, যাঁর পরিবার চিন, ভিয়েতনামের উদ্বাস্তু। তিনি লিখেছেন, কয়েক দশক আগে উদ্বাস্তুদের ফিরিয়ে দেওয়া হলে প্রিসিলার পরিবার আজ এ দেশে থাকত না।

জুকারবার্গ সবসময়ই অভিবাসনের পক্ষে জোরালো বক্তব্য রেখেছেন। উল্লেখ করেছেন জার্মানি, অস্ট্রিয়া, পোল্যান্ড থেকে আসা নিজের পিতামহ-পিতামহীদের কথাও।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT