1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বায়তুল মুকাদ্দাসকে(জেরুজালেম) ইসরাইলের রাজধানী ঘোষণা বিশ্ব মুসলমানদের বিরুদ্ধে নতুন ষঢ়যন্ত্র - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

বায়তুল মুকাদ্দাসকে(জেরুজালেম) ইসরাইলের রাজধানী ঘোষণা বিশ্ব মুসলমানদের বিরুদ্ধে নতুন ষঢ়যন্ত্র

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৯ ডিসেম্বর, ২০১৭
  • ১১৮০ পড়া হয়েছে

মুক্তকথা।। ‘ট্রাম্পের ঘোষণা মানি না মানব না’, জেরুজালেম ফিলিস্তিনের, ইসরায়েল নিপাত যাক’। এ ছিল গতকাল শুক্রবার সংগঠিত ধর্মবাদী মানুষের মিছিলের ভাষা। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইজরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার প্রতিবাদে গত শুত্রুবার জুমার নামাজের পর রাজধানী ঢাকাসহ সারাদেশের রাজপথ ছিল এইসব মিছিল-শ্লোগানে সরগরম। এ সময় বিক্ষুব্ধ ধর্মপন্থিরা মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা ও ট্রাম্পের কুশপুত্তলিকা দাহ করে। এ নিয়ে বাংলাদেশের সকল গণমাধ্যম খবর প্রকাশ করেছে।
এরই সূত্র ধরে ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। আগামী ১৩ ডিসেম্বর বুধবার বেলা ১১টায় এই কর্মসূচি পালন করবে সংগঠনটি।
ঢাকা বায়তুল মোকাররম মসজিদের উত্তরগেট থেকে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ মিছিল থেকে এ কর্মসূচির ঘোষণা দেন ঢাকা মহানগরীর আমির মাওলানা নূর হোসাইন কাসেমী। এ খবর প্রকাশ করেছে ইত্তেফাক অনলাইন।
ইত্তেফাকের ভাষায়, নূর হোসাইন কাসেমী বলেছেন, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এ সিদ্ধান্ত যতদিন পর্যন্ত পরিবর্তন না হয়, আমাদের সংগ্রাম চলবে। এ নিয়ে সারাদেশের মুসলামানরা সংঘবদ্ধ। আমেরিকাকে এ সিদ্ধান্ত পরির্বতন করতে হবে, না হলে আমরা ঘরে ফিরে যাবো না। আমাদের আন্দোলন চলবে।
একই দাবিতে বায়তুল মোকাররমে বিক্ষোভ করেছে চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ। সংগঠনটি আগামী ১১ ডিসেম্বর সোমবার সকাল ১০টায় মার্কিন দূতাবাস অভিমুখে গণমিছিল করবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT