1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত হলো সনাতনিদের দুর্গোৎসব - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত হলো সনাতনিদের দুর্গোৎসব

আমাদের প্রতিনিধিগন॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ৬৮৪ পড়া হয়েছে

মৌলবীবাজার জেলার বিভিন্ন উপজেলায় প্রতীমা বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত হলো শারদীয় দুর্গোৎসব

মৌলবীবাজারঃ

বিসর্জন২৩ইং

মৌলভীবাজার জেলা শহরে বিসর্জনের মধ্যদিয়ে জেলার বিভিন্ন স্থানে সমাপ্ত হলো সনাতনিদের দুর্গাপুজা। জেলা শহরের বিভিন্ন এলাকায় তৈরী করা দেবীমূর্তির বিসর্জন কাজ চলে শহরের উত্তরপ্রান্ত দিয়ে বয়ে যাওয়া নৈসর্গিক সৌন্দর্যের বাহারে শোভিত বৈদিক ঋষি মনু’র পা বিধৌত প্রাকৃতিক জলধারা মনুনদীতে। সন্ধ্যা থেকে শুরু হয়ে রাত ১০টা অবদি চলে এ বিসর্জন। দেবী প্রতীমা বিসর্জনের মধ্য দিয়ে ৫দিনব্যাপী শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি হলো আজ। জেলায় প্রায় ১৪শত সার্বজনীন পূজামণ্ডপে মঙ্গলবার বিকেলে বিজয়া দশমী তিথিতে মনুসহ বিভিন্ন নদ-নদী, দিঘী ও পুকুরে প্রতীমা বিসর্জনের মধ্য দিয়ে ৫দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব সম্পন্ন হয়েছে।

 

 


বিদেশী স্থাপত্যরীতিতে তৈরী পুরাতন বনবিভাগ এলাকার একটি অস্থায়ী দুর্গাপূজা মণ্ডপের বহিরাবরণ!

বিসর্জন

 

কমলগঞ্জেঃ

মৌলভীবাজারের কমলগঞ্জে প্রতীমা বিসর্জনের মধ্য দিয়ে ৫দিনব্যাপী শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি ঘটেছে। উপজেলায় ১৪৬টি সার্বজনীন ও ১৭টি ব্যক্তিগত পূজামণ্ডপসহ ১৬৩টি মণ্ডপে মঙ্গলবার বিকেলে বিজয়া দশমী তিথিতে ধলাই, লাঘাটা, ফরকা, ক্ষিরণীসহ বিভিন্ন নদ-নদী, দিঘী, জলাশয় ও পুকুরে প্রতীমা বিসর্জনের মধ্য দিয়ে ৫ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব সম্পন্ন হয়েছে।

কমলগঞ্জ উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করে ভক্ত-প‚জারিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জসওয়াল, মৌলভীবাজারের পুলিশ সুপার মো: মনজুর আহমদ, পিপিএম(বার), কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আছলম ইকবাল মিলন, সাধারণ সম্পাদক এড. এএসবএম আজাদুর রহমান, উপজেলঅ পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় সঞ্জয় চক্রবর্তী, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আশু রঞ্জন দাশ, সাধারণ সম্পাদক মহিম দে, জেলা ও উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, জনপ্রতিনিধি, উপজেলা প‚জা উদযাপন পুরষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

 

 

উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি শ্যামল চন্দ্র দাশ ও সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথ এবারের শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু, শান্তিপূর্ণ ও কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন হওয়ায় আইন শৃংখলা বাহিনী, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক, সুশীল সমাজসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT