1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভবিষ্যৎ প্রজন্ম যাতে শেকড় থেকে বিচ্যুত নাহয়... - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

ভবিষ্যৎ প্রজন্ম যাতে শেকড় থেকে বিচ্যুত নাহয়…

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ১৪১ পড়া হয়েছে

ভবিষ্যৎ প্রজন্ম যাতে শেকড় থেকে বিচ্যুত নাহয়

প্রবাসীদের প্রতি মেয়র ছাবির আহমদ চৌধুরীর আহবান

লন্ডনঃ

নিজের শেকড়কে ভূলে গেলে চলবেনা ভবিষ্যৎ প্রজন্ম যাতে শেকড় থেকে বিচ্যুত নাহয় সেদিকে খেয়াল রাখতে প্রবাসীদের প্রতি আহবান জানালেন মেয়র ছাবির আহমদ চৌধুরী। তিনি বলেন আমারা যেখানেই থাকিনা কেন আমাদের অবশ্যই শেকড়ের সন্ধান করতে হবে। ব্রিটনে বসবারত ব্রিটিশ বাংলাদেশী নবপ্রজন্মকে দেশের সাথে সম্পর্ক রাখতে তিনি অভিবাবকদের সচেতন হওয়ার আহবান জানান।

গতকাল ২৩শে নভেম্বর বৃহস্প্রতিবার রাতে ইষ্টলন্ডনের একটি রেষ্টুরেন্টে নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গেনাইজেশন ইউকে আয়োজিত সম্বর্ধনা সভায় লন্ডন সফররত নবীগঞ্জ পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরী বলেন নবীগঞ্জ পৌরসভাকে একটি মডেল পৌর শহরে রূপান্তরিত করতে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন শত বছরের পৌর শহর গুলোর তুলনায় নবগঠিত নবীগঞ্জ পৌরসভা অনেক দূর এগিয়ে গেছে। তিনি বলেন এই পৌরএলাকার অভ্যন্তরে সরকারী কোন জমি না থাকলেও তার প্রচেষ্টায় প্রায় দুই একর ভূমি ক্রয় করে ডাম্পিং ব্যবস্থা করার উদ্যোগ নেয়া হয়েছে, বিশেষ করে জানজট সমস্যার সমাধান কল্পে নবীগঞ্জ-শেরপুর রোডকে প্রসস্থ করা সহ ডেনেজে ব্যবস্থা করা হয়েছে। এখন আর শহর বাসীকে জলাবদ্ধতায় ভোগতে হবেনা। পৌর শহরে একটি গোরস্থানেরও ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন মেয়র হিসেবে তিনি যে সম্মানী ভাতা পান তা নিজে খরচ না করে আর্থ মানবতার সেবায় ব্যয় করেন। এছাড়া সরকারী তহবিল থেকে কোন ধরেনের খরছও তিনি নেননি। আর একারণেই দলমত নির্বিশেষে মানুষ তাকে নির্বাচিত করে তাদের সেবা করার সুযোগ দিচ্ছে।

তিনি বলেন আপনাদের দোয়া থাকলে আমি এভাবে নিজকে মানব সেবায় বিলিয়ে দিতে চাই। সংগঠনের সভাপতি আব্দুল হালিম চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারী আবু তালিম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্বর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন সফররত সিলেট জেলা বারের সদস্য অ্যডভোকেট জোৎস্না ইসলাম, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রেসিডেণ্ট সাংবাদিক মতিয়ার চৌধুরী, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের প্রেসিডেণ্ট ব্যারিষ্টার আতাউর রহমান, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলার জাহেদ চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন এডভাইজার শামীম চৌধুরী, সম্বর্ধিত অতিথিকে স্বাগত জানিয়ে আরো বক্তব্য রাখেন সলিসিটর সৈয়দা নাসিমা বেগম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কামরুল হাসান চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট মুহিবুর রহমান, ফারসু মিয়া, বাবুল আহমদ চৌধুরী, কোষাধ্যক্ষ আব্দুল মোহিত, লোকমান হোসেন, জসিম উদ্দিন, মিনাল আহমদ চৌধুরী, সুমন আহমেদ প্রমুখ। অতিথিকে ফুল দিয়ে বরন করেন সলিসিটর সৈয়দা নাসিমা বেগম ও গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের সুফি সুহেল আহমদ ও অন্যান্যরা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT