1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মাঠ থেকে বিদায় সুইটের॥ মতিনের উপর হামলার প্রতিবাদ ॥ ভাল সাংবাদিকের সনদ পাওয়া - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

মাঠ থেকে বিদায় সুইটের॥ মতিনের উপর হামলার প্রতিবাদ ॥ ভাল সাংবাদিকের সনদ পাওয়া

প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৪৭০ পড়া হয়েছে

চার দশক মাঠ কাঁপানো শ্রীমঙ্গলের রেফারি সুইট বিদায় নিলেন

মোঃ কাওছার ইকবাল

দীর্ঘ চার দশক বাঁশি বাজিয়ে মাঠ কাঁপিয়েছেন, মাতিয়েছেন, অবশেষে শেষ বাঁশি বাজিয়ে নিজের মাঠ থেকে বিদায় নিলেন রেফারি কবির উদ্দিন আহমদ সুইট। শ্রীমঙ্গল ফুটবল একাডেমি সভাপতি ইকরামুল রহমান রানার উদ্যোগে ফুটবল মাঠে আজ তাকে আবেগঘন পরিবেশে বিদায় জানানো হয়।

আজ সোমবার(২৯ জানুয়ারি) শ্রীমঙ্গল ফুটবল একাডেমির উদ্যোগে অনাড়ম্বর এক আয়োজনে তাকে মাঠেই বিদায় জানালো। সতীর্থরা আজ তার হাতে শুভেচ্ছা স্মারক ও ফুল দিয়ে শেষ বিদায় জানিয়েছেন।

 

 

মাঠের কৃতি ফুটলার হিসেবে দীর্ঘদিন শ্রীমঙ্গলের হয়ে দেশের বিভিন্ন এলাকায় খেলায় অংশগ্রহণ করে নিজেকে প্রতিষ্ঠিত করেন। পরবর্তীতে মাঠের স্পর্শকাতর ও দ্বায়িত্বশীল পেশা রেফারি হিসেবে আত্মপ্রকাশ করেন। এরপর থেকে দাপিয়ে বেড়িয়েছেন বিভাগ জুড়ে। সাংগঠনিক বিভিন্ন দ্বায়িত্ব পালন শেষে বর্তমানে তিনি শ্রীমঙ্গল রেফারি সমিতির সভাপতি। সূদুর আমেরিকায় স্থায়ী ভাবে বসবাসের উদ্দেশ্যে চলে যাবেন আগামী ৪ ফেব্রুয়ারী।

 

আবেগ ধরে রাখতে পারেননি কবির উদ্দিন আহমদ সুইট, এমন আয়োজনের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আজ আমি ধন্য। আমাকে আপনারা যে সম্মান দিয়েছেন আমি এটি সারাজীবন মনে রাখবো।

 

এসময় ফুটবল একাডেমি কর্ণধার ইকরামুল রহমান রানা ছাড়াও উপস্থিত ছিলেন ক্রীড়াবিদ ও সাংবাদিক মোঃ মামুন আহম্মেদ ও ধারাভাষ্যকার কামরুল হাসান দোলন। নতুন প্রজন্মের ফুটবলারসহ সতীর্থ রেফারিরাও উপস্থিত ছিলেন।

 

মৌলভীবাজারে আ’লীগ নেতা ও নাট্যকর্মী

আব্দুল মতিনের উপর হামলায় মানববন্ধন

মৌলভীবাজার প্রতিনিধি

 

সম্মিলিত সাংস্কৃতিজোটের মৌলভীবাজার জেলা’র আহবায়ক, জেলা নাট্য পরিষষদ’র সভাপতি ও সরকারি কলেজের সাবেক ভিপি ও আ’লীগ নেতা আব্দুল মতিনের উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় মানববন্ধন পালন করা হয়েছে। সম্মিলিত সাংস্কৃতিক জোট,মৌলভীবাজার’র আয়োজনে অনুষ্ঠিত মাববন্ধনে সভাপতিত্ব করেন নাট্য কর্মী আ,স,ম সালেহ সোহেল। কয়ছর আহমদ’র সঞ্চালনায় এসময় ঘটনার লোহমহর্ষক বিবরণ তুলে ধরে বক্তব্য দেন সন্ত্রাসীয়াক্রান্ত আ’লীগ নেতা আব্দুল মতিন। একাত্বতা পোষণ করে বক্তব্য দেন নাট্যকর্মী আনোয়ার হোসেন দোলাল, এম মুহিবুর রহমান মুহিব, খালেদ চৌধুরীসহ অনেকে। মাবববন্ধনে বক্তারা ৪৮ ঘন্টার মধ্যে সন্ত্রাসী কয়েছকে গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়। না হলে লাগাতার কর্মসূচি দেয়া হবে বলে প্রশাসনকে হুশিয়ারী দেয়া হয়।

উল্যেখ্য,গেল রোববার সকাল ১১টা ২৭ মিনিটে জেলা শহরের সেন্ট্রাল রোডস্থ ইজি ফ্যাশন’র সামনে কয়েছসহ আরো ৩ জন সংঘবদ্ধ হয়ে আব্দুল মতিনের উপর অতর্কিত হামলা চালায়। ঘটনার সময় স্থানীয়রা ছুটে এলে তারা পালিয়ে যায় বলে জানা যায়। আহত আব্দুল মতিন জানান, শহরের ইজি ফ্যাশনের সম্মুখে কয়েছসহ তার উপর অতর্কিতভাবে কিলঘুষিসহ হামলা চালানো হয়। তিনি জানান, কয়েছের সাথে তার চেকের মামলা রয়েছে। ওই কারণে তার উপর হামলা চালানো হয়েছে। এদিকে ওই ঘটনায় মৌলভীবাজার সদর মডেল থানার রোববার রাতে কয়েছের বিরুদ্ধে একটি লিখিত জিডি করেছেন আব্দুল মতিন।

 

“লন্ডনবাংলা প্রেসক্লাব”-এর ‘বেস্ট রিপোর্টার এওয়ার্ড’ পেলেন

সাংবাদিক জাকির হেসেন

মতিয়ার চৌধুরী

-লন্ডন

ব্রিটেনের বাংলামিডিয়ার সিনিয়র সাংবাদিক জাকির হোসেন সাংবাদিকতায় বিশেষ অবদারে জন্য ‘‘লন্ডনবাংলা প্রেসক্লাবের‘‘ বেস্ট রিপোর্টার এওয়ার্ড লাভ করেছেন। লন্ডনে ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকদের প্রাচীণতম সংগঠন লন্ডনবাংলা প্রেসক্লাব তাঁকে এই সম্মানে ভূষিত করে।

 

গেল ২৮ জানুয়ারী ২০২৪ পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট হলে লন্ডনবাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলনে বিপুল সংখ্যক সাংবাদিক, ব্রিটিশ রাজনীতিবিদ, লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার, স্থানীয় কাউন্সিলার ও ব্রিটেনে বসবাসরত ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির বিশিষ্টজনদের উপস্থিতিতে তার হাতে এই সম্মাননা তুলে দেয়া হয়। জাকির হোসেন বর্তমানে লন্ডনের বাংলাটিভি চ্যানেল টিভি ওয়ানের সিনিয়র রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছেন।

এখানে উল্লেখ্য যে জনাব জাকির হোসেন ১৯৯৫সালে মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট ম্যাগাজিনে লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে সিলেটের দৈনিক জালালাবাদ পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি, দৈনিক বাংলাদেশ লন্ডনের সিলেট প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ব্রিটেনে অভিবাসী হওয়ার পূর্বে ২০০৭ পর্যন্ত বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। লন্ডনে আসার পর সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার নিউজ এডিটর হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর বাংলাটিভি, চ্যানেল এস, এটি এন বাংলায় দীর্ঘদিন রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

বিগত ৫ বছর যাবত টিভি চ্যানেল টিভি ওয়ানের সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন। ইতিমধ্যে ব্রিটেনের বাংলাদেশীসহ সমগ্র বিশ্বের বাংলাদেশীদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে লন্ডন বাংলা ভয়েস। তিনি লন্ডন বাংলা প্রেসক্লাবের এক্সিকিউটিভ মেম্বার হিসেবে আবারো নির্বাচিত হয়েছেন। তার দেশের বাড়ী সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী গ্রামে। সাংবাদিক জাকির হোসেনের ডাকনাম কয়েছ তিনি আত্মীয় স্বজন ও বন্ধু মহলে কয়েছ হিসেবে অধিক পরিচিত।

এওয়ার্ড হাতে নিয়ে প্রবীণ এই সাংবাদিক বলেন এটি আমার জীবনের শ্রেষ্ট অর্জনগুলোর একটি। এই এওয়ার্ড আমার কাজের স্বীকৃতি, আমি মনে করি আমাকে আরো উৎসাহিত করবে এই সম্মাননা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT