1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মোআবের আঘাতে নিহত ৯০ আইএস জঙ্গি - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

মোআবের আঘাতে নিহত ৯০ আইএস জঙ্গি

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৫ এপ্রিল, ২০১৭
  • ৪৪৯ পড়া হয়েছে

লন্ডন: সংখ্যাটা প্রায় তিন গুণ বেড়ে গেল। আফগানিস্তানের নানগড়হরের মুখপাত্র জানিয়ে দিলেন, মোআবের হানায় মৃত্যু হয়েছে ৯০ জন আইএস জঙ্গির।
বৃহস্পতিবার নানগড়হরের অচিন জেলায় ম্যাসিভ অর্ডন্যান্স এয়ার ব্লাস্ট বা মাদার অব অল বম্বস(মোআব) ফেলেছে আমেরিকা। তারপর আফগানিস্তানের তরফে জানানো হয়েছিল, এর ফলে গুহার ভিতরে ঘাঁটি গেড়ে থাকা ৩৬ জন আইএস জঙ্গি মারা গিয়েছে। শনিবার তা সংশোধন করে নানগড়হরের মুখপাত্র আত্তাউল্লাহ খোগয়ানি জানালেন, এখনও পর্যন্ত মোট ৯০ জন আইএস জঙ্গি মারা গিয়েছে এই দানব-বোমার আঘাতে। প্রথমে অচিন জেলা প্রশাসক ইসমাইল শিনওয়ারি ৯২ জন আইএস জঙ্গি মারা গিয়েছে বলে জানিয়েছিলেন। পরে সংখ্যাটা ৯০ বলে জানানো হয়।
অজস্র গুহা এবং সুড়ঙ্গকে হাতিয়ার করেই পাক-আফগান সীমান্তবর্তী অচিন জেলাকে নিজেদের স্বর্গরাজ্য বানিয়ে তুলেছিল আইএস। দীর্ঘ দিন ধরেই মার্কিন ও আফগান বাহিনী সেখানে যৌথ অভিযান চালাচ্ছিল। কিন্তু এই এলাকার বিস্তীর্ণ অঞ্চল জুড়ে আইএস টানেল কমপ্লেক্স তৈরি করে ফেলেছিল, ফলে সেখানে লুকিয়ে থাকা জঙ্গিদের খুঁজে বার করা ছিল মুশকিল। আকাশপথে বার বার অভিযান চালিয়েও অচিন জেলার আইএস ঘাঁটি ভাঙা যাচ্ছিল না। সেই টানেল কমপ্লেক্স ধ্বংস করতেই মোআব ফেলে আমেরিকা। এই হামলায় এখনও পর্যন্ত সাধারণ মানুষের হতাহতের কোনও খবর নেই। -আনন্দবাজার থেকে

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT