1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মোদী-মমতা বৈঠক, দিল্লির কাছে পশ্চিমবঙ্গের ১০ হাজার ৪৫৯ কোটি রুপী পাওনা আছে - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

মোদী-মমতা বৈঠক, দিল্লির কাছে পশ্চিমবঙ্গের ১০ হাজার ৪৫৯ কোটি রুপী পাওনা আছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১০ এপ্রিল, ২০১৭
  • ১৪৬ পড়া হয়েছে

লন্ডন: গতকাল দিল্লির সাউথ ব্লকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন মমতা। সকাল সাড়ে ৯টায় শুরু হয় বৈঠক। বৈঠকের পর মমতা সাংবাদিকদের মুখোমুখি হন। তিনি বলেন, দিল্লির কাছে পশ্চিমবঙ্গের ১০ হাজার ৪৫৯ কোটি রুপী পাওনা আছে। বেশকিছু দাবি-দাওয়াও আছে। প্রধানমন্ত্রীকে সেই বরাদ্দ টাকার অনুমোদন দিতে অনুরোধ করেছি। পাশাপাশি ভোটযন্ত্র নিয়েও আপত্তির কথা জানিয়েছি। বলেছি ইভিএম থেকে আবার ব্যালটে ফিরে যাওয়ার কথা। মমতা বলেন, ইভিএমের অকার্যকারিতা নিয়ে আমি ‘অবিশ্বাস্য’ নামে একটি বইও লিখেছি।
বৈঠকে তিস্তা প্রসঙ্গ এসেছিল কি? সাংবাদিকদের এমন প্রশ্নে মমতা কিছুটা রেগে যান, বলেন ‘কেন বলব?’পরে অবশ্য তিনি বলেন, কোনও কথা হয়নি। জানা গেছে, বৈঠকে আলোচনাক্রমে তিস্তা, গঙ্গা ব্যারেজ প্রসঙ্গটি এসেছিল। এই তিস্তা নিয়ে টানাপড়েনের মধ্যেই গতকাল সোমবার নয়াদিল্লিতে বৈঠক হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির মধ্যে। দীর্ঘ প্রায় ৮ মাস পর রুদ্ধদ্বার এই বৈঠকে তিস্তার প্রসঙ্গ উঠে এসেছে কি না, তা নিয়ে কোনো কথা বলতে রাজি হননি মমতা।
বেশ কিছুদিন ধরেই বিজেপির সঙ্গে মমতার সম্পর্ক খারাপ। তার অনেকটাই রাজনৈতিক কারণে। বিভিন্ন রাজ্যে সমপ্রতি মুসলিমদের ওপর যে হামলা হচ্ছে, তা নিয়েও মমতা সরব। আরো কিছু কারণে মোদীর মুখোমুখি হতে চাচ্ছিলেন না বলেই মমতা হাসিনার নৈশভোজে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। পরে অবশ্য তিনি নৈশভোজে যোগ দিয়েছিলেন। এদিনের বৈঠকে তিস্তা নিয়ে আলোচনা হয়েছে এবং তা থেকে ভালো কিছু হতে পারে বলেও ধারণা করেছিল দিল্লির রাজনৈতিক মহল। -ইত্তেফাক অনুসরণে

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT