1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যত তাড়াতাড়ি পদত্যাগ করুন - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

যত তাড়াতাড়ি পদত্যাগ করুন

মৌলভীবাজার প্রতিনিধি
  • প্রকাশকাল : শনিবার, ২০ মে, ২০২৩
  • ২১৫ পড়া হয়েছে

বুকে সাহস থাকলে, জনগণের সামনা সামনি আসুন

-ডা: এ জেড এম জাহিদ

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ আওয়ামীলীগকে মোকাবেলার আহ্বান জানিয়ে বলেছেন, বুকে সাহস থাকলে, জনগনের সামনে আসুন। জনগনকে ভোট প্রয়োগ করার সুযোগ দিন। তত্বাবধায়ক সরকার অধিনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করুন। আপনারা এত উন্নয়ন করেছেন, সেই নির্বাচনে জনগণ যদি আপনাদের ভোট দেয়, আমরা আপনাদের সালাম দিব। আর যদি জনগণ আপনাদেরকে লাল কার্ড দেখিয়ে দেয়। তাহলে আর কিছুই করার থাকবে না।

শনিবার ২০ মে বিকেলে মৌলভীবাজার শহরের টাউন ঈদগা প্রাঙ্গণে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে জেলা বিএনপির(একাংশ নাসের গ্রুপ) আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ডা: জাহিদ এ বক্তব্য রাখেন।

ডা: জাহিদ বলেন, আজকে জনগনের প্রতি আপনাদের(আ.লীগের) এত আস্থা কমেছে কেন? আজকে কেন আপনাদেরকে আইন আদালত -আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ও প্রশাসনের উপর ভর করে চলতে হয়? সাহস থাকলে জনগনের কাতারে আসুন। জনগনকে তাদের ভোটের অধিকার প্রয়োগ করার সুযোগ দিন। তাহলেই বুঝতে পারবেন কতটা উন্নয়ন করেছেন না, লুটপাট করেছেন।

আমরা তো চোর বলি, চোর তো অনেক ভাল। আপনারা আওয়ামীলীগ ডাকাতের চেয়েও অধম। আপনারা দেশের অর্থনীতিকে ডাকাতি করে, লোপাট করে ফোকলা করে দিয়েছেন। পত্রিকায় খবর দেখলাম, সেই পায়রা ও রামপাল বিদ্যুৎ কেন্দ্র কয়লার জন্য বন্ধ হয়ে যায়। এই যদি হয় দেশের অর্থনৈতিক অবস্থা, তাহলে দুশ্চিন্তা তো রয়েছেই। আর তাই বলবো, সময় থাকতে দেয়ালের লিখন পড়তে শিখুন। এদেশের মানুষ কোন অবস্থাতেই কোন স্বৈরাচারকে মেনে নেয় নাই।

সময় আছে এখনও দেয়ালের লিখন পড়তে শিখুন। যত তাড়াতাড়ি পদত্যাগ করবেন, এদেশের মানুষ আপনাদেরকে তত তাড়াতাড়ি ক্ষমা করতে পারে। আর যদি পদত্যাগ না করেন, তাহলে জনগনের রোষের মুখে, জনগনের যে উত্তাল ঢেউ উঠবে তার মধ্যে ভেসে যাবেন। কোন বাহিনী কোনভাবে আপনাদেরকে রক্ষা করতে পারবে না।

মানুষের গণতান্ত্রিকার অধিকার আদায়ে দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। বিএনপির বাহিরেও দেশের সকল শ্রেণী পেশার মানুষ আজ ঐক্যবদ্ধ।
কোথাও পালানোর জায়গা থাকবে না। কাজেই এখনও সময় আছে, জনগনের উত্তাল ঢেউ থেকে বাঁচতে হলে পদত্যাগ করুন এবং জনগনের দাবি মেনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দিন। সেই সাথে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন জাতীয় নির্বাচনই হতে পারে শুধু একমাত্র সমাধান।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান। তিনি আক্ষেপ করে বলেন, এরা মাস্তান দখলদার সরকার। কথায় কথায় বিদ্যুত গ্যাসের দাম বাড়ায়। জিনিস পত্রের দাম বাড়ায়। তারা আজকে পনেরোটা বছর বিনাভোটে অবৈধ ভাবে ক্ষমতায় বসে আছে।

জেলা বিএনপির সহ সভাপতি ফয়সল আহমদ ও প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ফয়জুল করিম ময়ুন, শ্রীমঙ্গল পৌর সভার মেয়র মো.মহসীন মিয়া মধু, জেলা বিএনপির সহ সভাপতি ও সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, আশিক মোশাররফ, কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি ও জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল, জেলা কৃষকদলের আহ্বায়ক শামিম আহমেদ, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশীদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম এ মুহিত, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক জিএম মুক্তাদির রাজু, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক সরোয়ার মজুমদার ইমন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ মাহফুজ, কমলগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম কিবরিয়া শফি, রাজনগর উপজেলা বিএনপির সভাপতি জিতু মিয়া, কুলাউড়া উপজেলা বিএনপি নেতা এমএ মজিদ, আজিজুর রহমান, মনির চেয়ারম্যান, বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সুহান প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT