1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত - মুক্তকথা
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ৪৩৭ পড়া হয়েছে

শ্রদ্ধার সাথে মৌলভীবাজারে মহান বিজয় দিবস পালন

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার॥ স্থানীয় স্মৃতি সৌধে পুস্পস্তবক অর্পনসহ নানা আয়োজনের মধ্য দিয়ে মৌলভীবাজারে মহান বিজয় দিবস পালিত হয়েছে। ১৬ ডিসেম্বর সূর্য উদয়ের সাথে সাথে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে স্মৃতি সৌধে পুস্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ, সংরক্ষতি নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মিজবাহুর রহমান, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেনসহ অনেকে। এ ছাড়াও শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ, প্রেসক্লাব, জেলা ছাত্রলীগ, জেলা শিশু একাডেমী, মৌলভীবাজার প্রেসক্লাব, আওয়ামীলীগ ও বিএনপি ও অঙ্গ সংগঠন, অন্যান্য রাজনৈতিক সংগঠনসহ সরকারী-বেসরকারী, ব্যাংক অফিসার্স এসোসিয়েশন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

রাজনগর

আউয়াল কালাম বেগ॥ রাজনগরে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন, বিভিন রাজনৈতিক, সামাজিক, ক্রীড়া এবং শিক্ষা প্রতিষ্ঠান ব্যাপক কর্মসূচী পালন করে।
সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনি ও সকল সরকারি আধা সরকারি সায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের শুভসূচনা হয়। সকাল সাড়ে ৮টায় মুক্তিযুদ্ধ স্মৃতিস্তদ্ভে পুস্পস্তবক অর্পন করার পর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা পরিষদ অডিটোরিয়ামে আনুষ্টানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার।
পরে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পিয়াংকা পাল।
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন রাজনগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্তবর্ত্তী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল মিয়া, রাজনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসিম ,উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার সজল কুমার চক্রবর্ত্তী, রাজনগর সরকারি কলেজের সিনিওর প্রভাষক শাহানারা রুবি, রাজনগর উপজেলা যুবলীগের সভাপতি ময়নুল ইসলাম খান, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আব্দুল্লা আল সাম্মু ও কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজ খান প্রমুখ।
দিবসটি উপলক্ষে সকাল সাড়ে সাতটায় পাঁচগাঁও, খলাগাঁও এবং পঞ্চেশ্বর গণকবরে পুস্পস্তবক অর্পন করা হয়। সকাল ১১টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।
এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ দুর্নীতি প্রতিরোধ কমিটি রাজনগর উপজেলা শাখার উদ্যোগে রাজনগর মডেল পোর্টিয়াস উচ্চ বিদ্যালয়ের হল রুমে মতবিনিময় ও আলোচনা সভার অয়োজন করা হয়। দুর্নীতি প্রতিরোধ কমিটি রাজনগর উপজেলা শাখার সভাপতি ডাঃ এ কে এম জিল্লুল হকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক শংকর দুলাল দেবের সঞ্চলনায় বক্তব্য রাখেন রাজনগর মডেল পোর্টিয়াস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান, দুর্নীতি প্রতিরোধ কমিটি রাজনগর উপজেলা শাখার সহ সভাপতি খালিছুর রহমান, প্রেসক্লাব সভাপতি আউয়াল কালাম বেগ, দুর্নীতি প্রতিরোধ কমিটি রাজনগর উপজেলা শাখার সদস্য আবুল হাসনাত, আমেনা বেগম ও সাংবাদিক আহমদউর রহমান ইমরান প্রমুখ। প্রীতি ফুটবল ম্যাচ ও পুরস্কার বিতরনের মধ্যদিয়ে দিনের কার্যক্রমের সমাপ্তি ঘোাসনা করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT