1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যথাযোগ্য মর্যাদায় ভিন্ন ভিন্নভাবে পালিত হলো বিশ্ব হাত ধোয়া দিবস - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন

যথাযোগ্য মর্যাদায় ভিন্ন ভিন্নভাবে পালিত হলো বিশ্ব হাত ধোয়া দিবস

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ৫৬৩ পড়া হয়েছে


“আমাদের ভবিষৎ আমাদের হাতে – আসুন একসাথে সামনে এগিয়ে যাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে যথাযোগ্য মর্যাদায় ভিন্ন ভিন্নভাবে পালিত পালিত হলো বিশ্ব হাত ধোয়া দিবস। সোমবার(২৫ অক্টোবর) দুপুরে উপজেলার কালিঘাট ইউনিয়নের লাখাইছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সাতগাও ইউনিয়নের হুগলীছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে দিবসটি অত্যন্ত গুরুত্বের সাথে উদযাপিত হয়।

লাখাইছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্কুল ম্যানেজমেন্ট কমিটির সভাপতি বাবু চন্দন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলার ভারপ্রাপ্ত চেয়াম্যান মিতালী দত্ত। অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সহসভাপতি পঙ্কজ কন্দ, আশা এইচ পি ট্রেইনার মিস সাদিয়া, আশা সংস্থার সংগঠক রুহুল আমিন, প্রধান শিক্ষিকা লাখাইছড়া সরাকারী প্রাথমিক বিদ্যালয় চম্পা দেব সহকারী শিক্ষিকা দিপ্তী রানী দেবীনাথ, সঙ্গীতা রানী নন্দী, রত্না রানী তাতী, চা বাগান পঞ্চায়েত সভাপতি সুধর্মা তাতী, কালীঘাট ইউপি সদস্যবৃন্দ ও আইডিয়া সংস্থার কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানের মূল অংশগ্রহনকারী ছিল লাখাইছড়া ও হুগলীছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষিকা, পঞ্চায়েত সদস্যবৃন্দ ও সাধারন চা শ্রমিকসহ প্রায় ছয় শতাধিক মানুষ।

এরপর প্রধান শিক্ষিকা রোকেয়া আক্তার ও প্রধান অতিথি মিলন শীলের নেতৃত্বে হাত ধোয়ার প্রদর্শন শুরু হয়। প্রথমে অতিথিবৃন্দ এবং পরবর্তীতে উপস্থিত সকলেই একে একে সারিবদ্ধভাবে হাত ধোয়ার কার্যক্রম শুরু করে ধারাবাহিকভাবে শেষ হয়। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষিকা বাসন্তি রানী রায়।

অনুষ্ঠান জুড়ে ছিল শোভাযাত্রা, আলোচনা সভা ও সম্মিলিতভাবে হাত ধোয়ার অনুশীলন। প্রথমেই শোভাযাত্রা শেষে আলোচনা অনুষ্ঠানে আইডিয়া সংস্থার পক্ষ থেকে প্রকৌশল কর্মকর্তা মনিটরিং ও ইভ্যালুয়েশন মৃনাল কান্তি দাস সবাইকে ধন্যবাদ জানিয়ে হাত ধোয়া দিবসের প্রতিপাদ্য বিষয় নিয়ে আলোচনা করেন এর পর আইডিয়ার হাইজিনন প্রোমোশন অফিসার মমতাহেনা মুমু হাত ধোয়ার গুরুত্ব ও নিয়ম কানুন সম্পর্কে অবহিত করেন।

সাতগাঁও ইউনিয়নের হুগলীছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান শিক্ষিকা রোকেয়া আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মিলন শীল এবং অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষিকা বাসন্তি রানী রায়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT