1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রংপুরের জাসদ নেতা মুক্তিযোদ্ধা আলহাজ রফিকুল ইসলাম গোলাপ আর নেই - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

রংপুরের জাসদ নেতা মুক্তিযোদ্ধা আলহাজ রফিকুল ইসলাম গোলাপ আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৩১ মে, ২০১৭
  • ৫৯৮ পড়া হয়েছে

লন্ডন: ২৮ মার্চ ‘৭১ ঐতিহাসিক ক্যান্টনমেন্ট ঘেরাও আন্দোলনের অন্যতম সংগঠক, প্রবীণ রাজনীতিবিদ, রংপুর অঞ্চলে জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ রফিকুল ইসলাম গোলাপ আর নেই। গুরুতর অসুস্থ হয়ে ঢাকার মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ২৯ মে মঙ্গলবার বেলা আড়াইটার সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি …রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা সহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। চলতি মাসের মাঝামাঝি সময় থেকে তিনি রাজধানীর মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এসময়ে তাঁর বড় দু’টি অস্ত্রোপচার করা হয়।
উল্লেখ্য, আলহাজ রফিকুল ইসলাম গোলাপ মুক্তিযুদ্ধকালীন সময়ে রংপুর জেলা ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক ও ছাত্রলীগের সভাপতি ছিলেন। যুদ্ধ করেছেন সাহসীকতার সাথে। স্বাধীন বাংলাদেশের প্রথম রাজনৈতিক দল জাসদ প্রতিষ্ঠায় উত্তরবঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। পরবর্তীতে জাসদের জেলা সাধারণ সম্পাদক, সভাপতি এবং কেন্দ্রীয় জাসদের সহ সভাপতির দায়িত্ব পালন করেন। একাধিকবার রংপুর ট্যাক্স’স বার এ্যাসোসিয়েশনের (আয়কর আইনজীবী সমিতি) সভাপতি-সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন রংপুরের সর্বজন শ্রদ্ধেয় এই রাজনৈতিক ব্যক্তিত্ব।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ রফিকুল ইসলাম গোলাপের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রংপুর জাসদ পরিবার। এক যুক্ত শোক বার্তায় জাসদের কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি ডাঃ একরামুল হোসেন স্বপন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক সাখাওয়াত রাংগা, যুগ্ম সাধারণ সম্পাদক গৌতম রায়, সাংগঠনিক সম্পাদক মাসুদ নবী মুন্না, মহানগর জাসদের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাসুদ, সাংগঠনিক সম্পাদক রিয়াদ আনোয়ার শুভ, জাতীয় যুব জোটের কেন্দ্রীয় সহ সভাপতি আক্তারুজ্জামান মওলা, সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ, জেলা সভাপতি ফিরোজ আহমেদ,সাধারণ সম্পাদক মিরজুন্নবী মিলন, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ আলী মোক্তা, ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য তানভীরুজ্জামান, জেলা সভাপতি রফিকুল ইসলাম, সাঃ সম্পাদক ইউসুফ আলী মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT