1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের জন্মোৎসব পালন - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:২২ অপরাহ্ন

শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের জন্মোৎসব পালন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০১৮
  • ৯২৭ পড়া হয়েছে

চান মিয়া, ছাতক।। ছাতকে ‘মানুষ আপন টাকা পর, যত পারিস মানুষ ধর’ এ বাণীকে বুকে লালন করে হাজারো ঠাকুর ভক্তদের অংশগ্রহণে শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩০তম জন্মোৎসব পালন করা হয়েছে। বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দু’দিনব্যাপী অনুষ্ঠিত অনুষ্ঠানে মিছিল, ধর্ম সভা, পুরস্কার বিতরণী, শীতবস্ত্র বিতরণ, শুভ অধিবাস কৃত্যাদি, গীতাপাঠ, ঊষা কীর্তন, সমবেত বিনতী প্রার্থণা, অর্ঘ্যাঞ্জলীসহ শুভ প্রনাম-নিবেদন, বিশ্বশান্তি কামনায় নামজপ ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে ভক্তিমুলক গান পরিবেশনা প্রভৃতি ছোট্ট শহুরে জীবনকে প্রানবন্ত করে তোলে।
শুক্রবার সকালে ঠাকুরের প্রতিকৃতিসহ বর্ণ্যাঢ্য মিছিলে অংশ গ্রহন করেন, পৌর মেয়র আবুল কালাম চৌধুরী, প্যানেল মেয়র তাপস চৌধুরী, কাউন্সিলর সুদীপ দে, রনজিৎ চৌধুরী এসপিআর, পরিমল চন্দ্র রায় এসপিআর, সন্তোষ কুমার দাস, উৎসব উদযাপন কমিটির সভাপতি মানিক চন্দ্র দাস, সাধারণ সম্পাদক গোবিন্দ মোহন সরকার, অর্থ সম্পাদক লিটন চন্দ, ব্যবসায়ী স্বপন পাল, চম্পু দত্ত, যীবেশ চক্রবর্তী, শিক রামানন্দ চক্রবর্তী, কবি সঞ্জয় কর, সুমন দাস, কাজল রায়, হারাধন দাস, বিপব চন্দ, জষধীর তালুকদার, ভূপেন্দ্র দাস প্রমুখ।
অনুষ্ঠানে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী শিশুদের পুরস্কার বিতরণ করা হয়। এসময় ধর্মগুরুদের বক্তব্য শ্রবনে হাজারো ভক্ত নর-নারীদের উপস্থিতি লক্ষ্য করা যায়। ধর্মগুরু বলেন, নশ্বর ভূমন্ডলের আদিকাল থেকে গুরুজপ থেকে প্রমাণিত হয় মনুষ্য প্রজাতি কখনও মৃত্যুঞ্জয়ী হতে পারেনি। কিন্তু এরপরেও মানবকূল মহাপ্রভূর বাণী অর্চনার ক্ষেত্রে সর্বদাই ছিল মহা উদাসিন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT