1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সন্ত্রাসবাদ বিরুধী বিশ্বঐক্য নষ্ট করবে ট্রাম্পের ভিসা নীতি - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

সন্ত্রাসবাদ বিরুধী বিশ্বঐক্য নষ্ট করবে ট্রাম্পের ভিসা নীতি

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৩০ জানুয়ারী, ২০১৭
  • ৮৬০ পড়া হয়েছে

লন্ডন: সোমবার, ১৬ই মাঘ ১৪২৩।। সাতটি দেশের লোকজনের আমেরিকায় ঢোকা সাময়িক বন্ধ রাখার ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনিক নির্দেশে ক্ষোভ জানাল পাকিস্তান। আমেরিকায় সন্ত্রাসবাদী হামলার বিপদ রুখবে বলে দাবি করে গত শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট সিরিয়া ও আরও ৬টি মুসলিমপ্রধান দেশ থেকে শরণার্থী ও পর্যটকদের মার্কিন মুলুকে প্রবেশ ৯০দিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। এর প্রতিক্রিয়ায় পাকিস্তানের অভিমত, এতে সন্ত্রাসবাদের বিরুদ্ধে আন্তর্জাতিক সংহতিই বিপদাপন্ন হবে।

লিবিয়া, ইরাক, ইরান, সুদান, সিরিয়া, সোমালিয়া, ইয়েমেনের পর পাকিস্তানের মতো দেশ থেকেও লোকজনের আমেরিকা যাবার ওপর নিষেধাজ্ঞা বসতে পারে বলে আজই ইঙ্গিত দিয়েছেন জনৈক হোয়াইট হাউস অফিসার। এই প্রেক্ষাপটে আজ পাক স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরি নিসারকে উদ্ধৃত করে জিও নিউজ জানিয়েছে, নতুন মার্কিন ভিসা নীতিতে সন্ত্রাসবাদীদের ক্ষতি হবে না, বরং সন্ত্রাসবাদে পীড়িত মানুষের কষ্টই বাড়বে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিশ্বব্যাপী দেশগুলির মধ্যে তৈরি হওয়া ঐক্য, সম্প্রীতি মার খাবে। গোটা দুনিয়ায় ১৫০ কোটি মুসলিমের মধ্যে মুষ্টিমেয় অংশ ইসলামের শান্তির বাণী অগ্রাহ্য করছে। মুসলিমদের বা ইসলামের দিকে আঙুল তোলা হলে লাভ হবে সন্ত্রাসবাদীদেরই।

বিতর্কের ঝড় উঠলেও ট্রাম্পের পদক্ষেপের সমর্থনে সওয়ালের পাশাপাশি হোয়াইট হাউসের চিফ অব স্টাফ রেইন্স প্রেইবাস বলেছেন, পাকিস্তান ও অন্য যে দেশগুলিকে নিয়েও একই সমস্যা, তাদের দিকে এবার নজর দেওয়া দরকার আমাদের। (এবিপিআনন্দ ও জিও নিউজ অবলম্বনে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT