1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সরাইল থানার ওসিসহ ৮জন পুলিশকে তলব - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

সরাইল থানার ওসিসহ ৮জন পুলিশকে তলব

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭
  • ৯৯১ পড়া হয়েছে

লন্ডন: মঙ্গলবার, ৩রা মাঘ ১৪২৩।।  আদালত অবমাননার অভিযোগে ব্রাক্ষণবাড়িয়ার সরাইল থানার ওসি রুপক কুমার সাহাসহ ৮ পুলিশ সদস্যকে তলব করেছে হাইকোর্ট। আগামী ৫ ফেব্রুয়ারি তাদেরকে সশরীরে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার বিচারপতি মো. এমদাদুল হক আজাদের একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। এছাড়া আদালত অবমাননার দায়ে তাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না এই মর্মে রুল জারি করা হয়েছে। তলবকৃত অন্যরা হলেন, থানার এস আই আ. আলিম, পুলিশ সদস্য শাহ আলম, মোতালেব, শাহাদত, মহির, করিম ও মান্নান। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. জাফর আলী।

আইনজীবী জাফর আলী সাংবাদিকদের জানান, ২০১১ সালে ব্রাক্ষণবাড়িয়ার সরাইল থানার মনেজা খাতুন তার প্রাক্তন স্বামী মো. সালাউদ্দিনের কাছে খোরপোষ ও মোহরানা দাবি করে সহকারি জজ ও পারিবারিক আদালতে মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২৯ অক্টোবর মনেজা খাতুন ও তার দুই নাবালক কন্যার অনুকূলে ৪ লাখ ১০ হাজার টাকা দিতে আদেশ দেয় আদালত। এই আদেশের বিরুদ্ধে সালাউদ্দিন জেলা জজ আদালতে আপিল করেন। আদালত ওই আপিল খারিজ করে দিয়ে পারিবারিক আদালতের আদেশ বহাল রাখে। এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন মামলা দায়ের করেন সালাউদ্দিন।

গত ৮ সেপ্টেম্বর হাইকোর্ট নিম্ন আদালতের আদেশ ও মামলার কার্যক্রম স্থগিত করে দেয়। হাইকোর্টের এই আদেশের পরেও গত ১১ নভেম্বর সালাউদ্দিনকে গ্রেফতার করে সরাইল থানা পুলিশ। পরে পুলিশের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হয়। মঙ্গলবার শুনানি শেষে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেয়।(ইত্তেফাক থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT