1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সিরিয়া যুদ্ধের ৭ বছরে ৩ লক্ষ ২০ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন - মুক্তকথা
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

সিরিয়া যুদ্ধের ৭ বছরে ৩ লক্ষ ২০ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭
  • ২৪৭ পড়া হয়েছে
Russian foreign ministry claim Shell hit their complex,

লন্ডন: অবশেষে তৃতীয় বিশ্বযুদ্ধের প্রথম দফার ঘন্টা বাজালো ইজরায়েল। সিরিয়ার রাজধানী দামাস্কাসে শেষ পর্যন্ত বিমান হামলা চালালো তারা। আজ বৃহস্পতিবার ভোরে দামাস্কাস আন্তর্জাতিক বিমান বন্দরের কাছে মেজেহ এয়ারফোর্সের আস্তানার একটি অস্ত্রভান্ডারে পর পর পাঁচটি বিমান হামলা চালিয়েছে তারা। এতোদিন ইজরায়েলের হয়ে আমেরিকাই যুদ্ধ চালিয়ে যাচ্ছিল। আর সিরিয়া সরকারের হয়ে রাশিয়া সসৈন্যে সমর্থন দিয়ে আসছিল। এবার ইজরায়েল প্রকাশ্যে সরাসরি আক্রমণ করলো।
আক্রান্ত এ অস্ত্রাগারটি লেবাননের হিজবুল্লাহরা তদারকি করতো আর অস্ত্র সরবরাহ করতো ইরাণ। আসাদ বাহিনীর সাথেও যুদ্ধে আছে রুশিয়া-ইরাণের কয়েক হাজার সৈন্য।
এই বিমান হামলার জন্য লেবাননের সংবাদ জগৎ ইজরায়েলকে দোষারূপ করলেও তারা মোটেও কোন উত্তর দেয়নি। তবে ইজরায়েলের গোয়েন্দ দফতর সাংবাদিকদের জেরায় অনেকটা বাধ্য হয়ে এ হামলার বিষয় স্বীকার করেছেন। নিজেদের সাধু সাজাতে গিয়ে গোয়েন্দা দফতরের এক মন্ত্রী বলেছেন, হিজবুল্লার হাতে যাতে কোনওরকম বিধ্বংসী অস্ত্র না পৌঁছায় সেজন্যই এই হামলা হয়েছে। অবশ্য এই হামলায় কোন প্রানহানী হয়নি বলে খবর পড়েছে লেবাননের আল–মানার টিভি চ্যানেল।
 সিরিয়ায় ব্রিটেনের মানবাধিকার সংক্রান্ত নজরদারি সংস্থার প্রধান পরিচালক রামি আব্দেল রহমান বলেছেন, ২০১১ সাল থেকে সিরিয়ায় গৃহযুদ্ধ চলছে। সেনা ও বিদ্রোহীদের যুদ্ধে এখনও পর্যন্ত ৩ লক্ষ ২০ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। -সূত্র আজকালের

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT