1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মৌলভীবাজারের হাওর সমূহে সেচ ব্যবস্থাপনার দাবিতে মানববন্ধন পানির তীব্র সংকট, ঝরছে কমলার ফুল! মিনি নাইট ফুটবল টুর্নামেন্ট ও জাতীয় ভোটার দিবস দুপ্রকের উদ্যোগে দুর্নীতি বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত এটিএন বাংলা ‘বাংলাদেশ অ্যাওয়ার্ড’ পেলেন পরিবেশমন্ত্রী মো: শাহাব উদ্দিন “দুর্নীতির বিরুদ্ধে একসাথে” শ্রীমঙ্গলে সনাক, ইয়েস ও এসিজি সমন্বয় সভা অনুষ্ঠিত বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশনের শ্রমিক সমাবেশ ও মিছিল দ্রব্যমূল্য, গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি ও হামলা নিপীড়নের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করা ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সভা

সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্য থাকছে, দুই ঈদের নামাজের সময় ঢেকে রাখা হবে

সাংবাদিকের নাম
  • প্রকাশকাল : সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭
  • ৮১১ পড়া হয়েছে

লন্ডন:  গ্রিক দেবীর ভাস্কর্য সুপ্রিম কোর্ট প্রাঙ্গণেই থাকছে, তবে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা একটি সিদ্ধান্তে পৌঁছেছেন বলে সরকারের দুই জন মন্ত্রী নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, গ্রিক দেবীর ভাস্কর্য না সরিয়ে বিকল্প ব্যবস্থা নেওয়ার বিষয়ে গত শনিবার একটি অনু্ষ্ঠানে প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি বিকল্প সিদ্ধান্ত নিয়েছেন। সে অনুযায়ী নামাজের সময়ে গ্রিক দেবী থেমিসের ভাস্কর্যটি ঢেকে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ‘বাংলাট্রিবিউন’সহ বহু অনমাধ্যম এই খবরটি প্রকাশ করেছে।
নির্ভরযোগ্য একাধিক সূত্র জানিয়েছে, গত শনিবার সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য নির্মিত আবাসিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি দু’জনই উপস্থিত ছিলেন।  অনুষ্ঠানস্থলেই ভাস্কর্যের বিষয়ে দু’জনের মধ্যে বিস্তারিত আলোচনা হয়। জাতীয় ঈদগাহের খুব কাছে গ্রিক দেবীর ভাস্কর্য স্থাপন করায় ঈদের নামাজ আদায়কালে মুসল্লিরা বিব্রত হতে পারেন। এ কারণে নামাজের সময়ে বিশেষত দুই ঈদের নামাজের সময় ভাস্কর্যটি ঢেকে রাখার প্রস্তাব দেন প্রধানমন্ত্রী। তার এই প্রস্তাবে প্রধান বিচারপতিও সায় দেন বলে অনুষ্ঠানে উপস্থিত আওয়ামী লীগের দুই জন কেন্দ্রীয় নেতা  নিশ্চিত করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT