1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন - মুক্তকথা
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ২৮৫ পড়া হয়েছে

শোকাবহ ১৫ আগস্টের জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগরে উদ্যোগে অরল্যান্ডো শহরের কেন্দ্রস্থল বোম্বে গ্রীলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম জীবনদান বার্ষিকী পালিত হয়।

গভীর শ্রদ্ধায় জাতির এই অশ্রুবহ বেদনার দিনটিকে পালন উপলক্ষে স্মরণ ও প্রার্থনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোয়াজ্জেম ইকবাল এবং সঞ্চালনায় ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সালেহ করিমুজ্জামান। সকল মত ও পথের মানুষের উপস্থিতিতে সভাস্থল পরিপূর্ণ হলে সন্ধ্যা সাড়ে ৮টায় মোহাম্মদ নূরের কোরান থেকে পাঠের মাধ্যমে সভার শুভ সূচনা হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশিত হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার শহীদের প্রতি সম্মান জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অতঃপর যাঁর জন্ম হয়েছিল পরাধীনতার শৃঙ্খল মুক্ত করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার, স্বাধীনতার সেই স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নেতৃবৃন্দসহ সকলেই।

আলোচনা পর্বে অংশ নেন শাজাহান কাজী, শামসুস তোহা, আকম রুমেল হোসেন, মোহাম্মদ নূর প্রমুখ। এ উপলক্ষে প্রধান উপদেষ্টা মাহবুব মিলন এক বার্তায় সকলকে ঐক্যবদ্দ্ব ভাবে শোককে শক্তিতে রূপান্তরিত করে পঁচাত্তরের পৈচাশিক নৃশংস হত্যাকান্ডের সাথে সংশ্লিষ্ট পরাজিত দেশীয় ও আন্তর্জাতিক চক্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান।

ইতিহাসের পাতায় জাতির স্বপ্নদ্রষ্টাকে সপরিবারে হত্যার হৃদয় বিদারক নির্মমতার কলঙ্ক জাতি চিরকাল বয়ে বেড়াবে উল্লেখ করে রক্তলিপ্সু হায়নাদের হত্যাকান্ডের করুন চিত্রতুলে ধরে স্বাগত বক্তব্য দেন সালেহ করিমুজ্জামান।

শাজাহান কাজী তরুণ প্রজম্মেদের কাছে দীপ্ত আহবান রাখেন, যাঁর প্রেরণায় স্বাধীন বাংলাদেশ পেয়েছি সেই মহান নেতার অবদানকে প্রজম্মান্তরে পৌঁছে দেবার দায়িত্ব নবীনদের নিতে হবে। পনেরো আগস্ট কালরাত বিঘ্নিত করেছিল জাতির অগ্রযাত্রা, কাঙ্খিত স্বাধীনতা, সারভৌমত্ব। এর পুনর্ভাব যাতে না ঘটে, তার জন্য সদা সতর্ক থাকার পরামর্শ দেন আকম রুমেল হোসেন।

শামসুস তোহা তার বক্তব্যে স্বাধীনতার নেতৃত্ব দানকারী দলের বিরুদ্ধে পরিচালিত সকল ষড়যন্ত্র আজ জনতা রুখে দেবে বলে তার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। বঙ্গবন্ধু সকলের উর্ধে। দেশ ও জাতির শ্রেঠ সম্পদ বলে মন্তব্য করেন কমিউনিটি নেতা মোহাম্মদ আপেল।

সভাপতি মোয়াজ্জেম ইকবাল বলেন, প্রতিটি আগস্ট আসে শপথ আর সতর্কতার বার্তা নিয়ে। বঙ্গবন্ধু চিরঞ্জীব। তাঁর ত্যাগ আদর্শ থেকে শিক্ষা নিয়ে সততা দেশপ্রেমের আলো নিজেদের মধ্যে ধারণ করার পরামর্শ দেন। দেশের চরম সন্ধিক্ষণে প্রবাসে ধৈর্য সহনশীলতা নিয়ে সমস্যা উত্তরণে ও সম্প্রীতির বন্ধন জোরদার করার আহবান জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT