1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এমন চিত্র কোথায়ও খুঁজে পাবেনাকো কেউ - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

এমন চিত্র কোথায়ও খুঁজে পাবেনাকো কেউ

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ৮৮৩ পড়া হয়েছে

শিশু বাচ্চা কোলে এক যুবতী নিজ স্তনদুগ্ধ পান করাচ্ছেন এক বৃদ্ধকে। এমন আদেখা, অদ্ভুত, মনকে আন্দোলিত করার মত একটি চিত্রকর্ম অতি সম্প্রতি প্যারিসে ৩কোটি ইউরো’তে(৩০ মিলিয়ন ইউরো) নীলামে বিক্রি হয়েছে। চিত্রকর্মটি দেখলে অনেক মানুষের মনে হবে এটি একটি বিকৃত চিন্তার কাজ। কিন্তু আসলে এ চিত্রকর্মটির পেছনে রয়েছে অনেক দুঃখ জড়ানো, হৃদয়স্পর্ষী এক উৎসাহ সঞ্চারী কাহিনী।

চিত্রকর্ম সংশ্লিষ্ট ঘটনাটি ফ্রান্সের ১৪তম রাজা লুইস-এর সময়ের। একটি রুটি চুরির অপরাধে বৃদ্ধ এই লোকটিকে উপোষ থেকে মরে যাবার শাস্তি দেয়া হয়েছিল। চিত্রপটের শিশুকোলে মহিলাটি শাস্তি পাওয়া বৃদ্ধের একমাত্র কন্যা। কেবল মাত্র সে-ই কারাগারে গিয়ে বাবাকে দেখতে পারতো। কারাগারে প্রবেশের আর কারো কোন অনুমতি ছিল না। মেয়েটি বাবাকে দেখার জন্য প্রতিদিনই কারাগারে যেতো। তবে তাকে কড়া নজরে রাখা হতো যা’তে খাবার জাতীয় কিছু সে কারাগারে নিতে না পারে।

প্রায় ৪মাস অতিবাহিত হবার পর যখন দেখা গেলো বৃদ্ধের স্বাস্থ্যের কোন অবনতি হয়নি কিংবা সামান্য পরিমাণে শরীরের ওজন কমেনি! কারা কর্তৃপক্ষের রীতিমত বিহ্বল ও কিংকর্তব্যবিমূঢ় হওয়ার অবস্থা। তারা মেয়েটির পেছনে গুপ্তচর লাগালেন। গোপনে দেখতে লাগলেন মেয়েটির আনাগোনা। গোপনে মেয়েটির গতিবিধি লক্ষ্য করতে গিয়ে তারা বিস্ময়ে হতবাক হয়ে দেখলেন মেয়েটি তার বাবাকে নিজের স্তনের দুধ পান করিয়ে আসছে। প্রতিদিনই কারাগারে গিয়ে তার শিশু পুত্রের দুধের বেশীরভাগই বাবাকে খাইয়ে দিয়ে যায়। এমন দেখার পর মেয়েটির বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছিল কিন্তু আদালত অবশেষে বাবার প্রতি মেয়ের এই অপার দয়া, করুণা, দুঃখবোধ ও সহানুভুতি বিবেচনায় নিয়ে মেয়ে এবং বাবা উভয়কেই ক্ষমা করে দেন।

খবরটি লিখেছেন কৌড়া অনলাইনে একজন অমিত পান্ত। তিনি তার পরিচয়ে লিখেছেন তিনি একজন কম্পিউটার বিজ্ঞানের ছাত্র। থাকেন নেপালে। তার এ লেখাটি এ পর্যন্ত প্রায় ২ লাখ ৩৪ হাজার পাঠক দেখেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT