1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ক্যাপিটেল হিল ভবন উদ্ধার করতে একজনকে গুলি করতে হয়েছে - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

ক্যাপিটেল হিল ভবন উদ্ধার করতে একজনকে গুলি করতে হয়েছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ৬৩৯ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ॥ একজনকে গুলি করা হয়েছে,  ‘ন্যাশনেল গার্ড’দের ডাকতে হয়েছে এবং ভাইস প্রেসিডেন্ট পেন্স কে দৌড়ে সিনেট চেম্বার থেকে বেরিয়ে যেতে হয়েছে। এতোসব কিছুর মূলে প্রেসিডেন্ট ট্রাম্পের বক্তব্য। ‘আমাদের শক্তি দেখাতে হবে’ নেতৃত্বের এমন ফ্যাসীবাদী উক্তিতে  প্রতিবাদ বিক্ষোভকারী কর্মীরা ওয়াশিংটনের কেপিটেল হিল নামের প্রশাসনিক দালানে বলপূর্বক ঢুকে ভাঙ্গচুর করে।

টিয়ারগ্যাসে পরিপূর্ণ ক্যাপিটেল হিল ভবনের বারান্দা। বিক্ষোভকারীদেরও দেখা যাচ্ছে। ছবি: মার্কেট ওয়াচ

আজ বুধবার ৬ জানুয়ারী ওখানে কংগ্রেস বসেছিলেন ‘ইলেক্ট্ররেল কলেজের ভোট গণনায় যার মাধ্যমে অবশেষে জো বিদেনকে বিজয়ী প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করার সম্ভাবনা ছিল। এমন অবস্থায়ই ট্রাম্প সমর্থকরা কারচুপির নির্বাচন অভিযোগ এনে বলপূর্বক ঝড়েরগতিতে ‘ক্যাপিটেল হিল’ অফিসে ঢুকে পড়ে। বিক্ষোভকারীদের হুমকি-ধামকিতে  অবস্থা বেগতিক ভেবে হতভম্ব ভাইস প্রেসিডেন্ট পেন্স গণনা ফেলে বাহির হয়ে যান।
এ সবের ফলে আমেরিকান সময় বেলা বিকেল ৩টার দিকে এক অরাজক অবস্থায় চলে যায় ‘ক্যাপিটেল হিল’ ভবন। জানা গেছে, তখন বিক্ষোভকারীদের উপর গুলি ব্যবহার করা হয়েছে। গুলিতে নিহতের কোন খবর এ খবর লিখা পর্যন্ত পাওয়া যায়নি। এর পর বিক্ষোভকারীদের খপ্পর থেকে ‘ক্যাপিটেল হিল ভবন’ উদ্ধার করা হয়েছে। সংবাদ সূত্র: মার্কেট ওয়াচ

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT