1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
টিউলিপের নির্বাচনী প্রচারণায় লন্ডন মেয়র সাদিক খাঁ - মুক্তকথা
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

টিউলিপের নির্বাচনী প্রচারণায় লন্ডন মেয়র সাদিক খাঁ

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ৭ মে, ২০১৭
  • ৫৮২ পড়া হয়েছে

লন্ডন: যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য আগামী ৮ই জুনের নির্বাচনে টিউলিপ সিদ্দিকী তার আগের আসন লন্ডনের হ্যাম্পস্টিড ও কিলবার্ন থেকেই লড়বেন। গত শনিবার তার নির্বাচনী প্রচারণায় যোগ দিয়েছিলেন পাকিস্তানী বংশোদ্ভুত লন্ডনের মেয়র সাদিক খান।
হ্যাম্পস্টিড ও কিলবার্নের বাসিন্দাদের টিউলিপকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে সাদিক খান বলেন, হার্ড ব্রেক্সিট আটকাতে চাইলে অবশ্যই টিউলিপকে ভোট দিন। এই আসনের ৭৫ শতাংশ ভোটার বিগত নির্বাচনে যুক্তরাজ্যের ইইউ থেকে বেরিয়ে আসার বিরুদ্ধে ভোট দিয়েছিলেন। সাদেক খাঁ’র অভিমত, থেরেসা মে দ্রুত নির্বাচন ঘোষণা করেছেন কারণ তিনি ইউনিয়ন থেকে বেরিয়ে আসা শক্তিশালী রাজনৈতিক প্রক্রিয়ার উপর নিজের একক কর্তৃত্ব চান। ৮ জুন টিউলিপ সিদ্দিকীকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে সাদিক খাঁ বলেন যে কেউ ইউরোপীয়ান ইউনিয়ন থেকে বের হয়ে আসার ঘোর পক্ষে না হলে টিউলিপকে ভোট দিন।
টিউলিপ সিদ্দিকী নিজেও ইউরোপীয়ান ইউনিয়ন প্রসঙ্গে উন্নয়ন, চাকুরী ও নিরাপত্তা বিষয়ে একটি চুক্তি চান এবং এ নিয়ে তিনি প্রধানমন্ত্রী তেরেশা মে-কে অনেক প্রশ্ন করেছিলেন।
নির্বাচনী প্রচারণায় টিউলিপ নিজে বলেন, আমি একজন রাজনৈতিক আশ্রয়প্রার্থীর কন্যা। আমি মানুষকে মনে করিয়ে দিতে চাই, স্কুল ও জাতীয় স্বাস্থ্য সেবার (এনএইচএস) নিরাপত্তা নিশ্চিত করতে ও হার্ড ব্রেক্সিট রুখতে আমাদের লেবার পার্টিকে সমর্থন করা প্রয়োজন। ২০১৫ সালের মে মাসে লেবার পার্টির টিকেটে হ্যাম্পস্টিড ও কিলবার্ন থেকে নির্বাচিত হয়েছিলেন টিউলিপ। তিনি লেবার পার্টির নেতা জেরেমি করবিনের ছায়ামন্ত্রী সভার একজন সক্রিয় সদস্য ছিলেন। গত জানুয়ারিতে করবিন ব্রেক্সিট প্রক্রিয়ায় সমর্থন দিলে টিউলিপ ছায়া মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT