1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বগুড়া লেখকচক্র পুরস্কার পেলেন কথাসাহিত্যিক আকমল হোসেন নিপু - মুক্তকথা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

বগুড়া লেখকচক্র পুরস্কার পেলেন কথাসাহিত্যিক আকমল হোসেন নিপু

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৩৩০ পড়া হয়েছে

অশোক কুমার দাশ, মৌলভীবাজার॥ কথা সাহিত্যে বিশেষ অবদান রাখায় বগুড়া লেখকচক্রের সম্মাননা পুরস্কার পেলেন কথাসাহিত্যিক আকমল হোসেন নিপু। সম্মাননা হিসাবে পদক, উত্তরীয় ও একটি পত্র প্রদান করা হয় লেখককে। তাঁর এ পুরস্কার প্রাপ্তিতে মৌলভীবাজারের লেখক ও কবিরা আনন্দিত।
৫ ডিসেম্বর শনিবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে বগুড়া লেখক চক্রের পক্ষে এই পদক তার হাতে তুলে দেন ছোট কাগজ কোরাস সম্পাদক কবি মুজাহিদ আহমদ ও স্বনন সম্পাদক কবি সুনীল শৈশব। গত ২৮ নভেম্বর বগুড়া লেখাচক্র তাকে এ পুরস্কারে ভূষিত করে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সহ-সভাপতি অশোক কুমার দাশ, মৌলভীবাজার টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট রাধাপদ দেব সজল, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত প্রমুখ।
এসময় কথাসাহিত্যিক আকমল হোসেন নিপু বলেন, অক্ষরের সাথে পরিচিত হওয়ার পর থেকেই বলা যায় লেখালেখির সাথে ঘর সংসার। ভালো লাগা ও অনুভূতির জায়গা থেকেই লেখালেখি করি। লেখালেখি করা লেখকের কাজ। তা যদি মানুষের কল্যাণে আসে সেটাই লেখকের প্রাপ্তি।

তিনি আরো বলেন, লেখকদের মানুষ যে সম্মান দেয় এটা ভুলা যায় না। মানুষ বেচেঁ থাকে ভালোবাসার জায়গায়। এই ভালবাসা থেকেই আমরা আমাদের বর্তমান ও ভবিষ্যতকে নির্মাণ করি। এসময় তিনি বগুড়া লেখকচক্রের প্রতি তার ভালবাসা প্রকাশ করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, কথাসাহিত্যিক আকমল নিপু সত্যিকার অর্থেই একজন প্রচারবিমুখ ও নিরহংকারী লেখক। লেখক সত্তার বাইরে তার বড় পরিচয় তিনি একজন মানবিক মানুষ। তার লেখালেখি দেশের গন্ডি পেরিয়ে গেলেও তিনি রয়ে গেছেন মৌলভীবাজারের মতো একটি মফস্বল শহরে। নিপু বাংলাসাহিত্যের একজন গর্বিত লেখক। তার রয়েছে একটি পরিস্কার জীবন দর্শন। কোন ধরনের স্টান্ডবাজি বা দলবাজি তাকে স্পর্শ করতে পারেনি। তাঁর কর্ম আজীবন তাঁকে বাঁচিয়ে রাখবে মানুষ ও পাঠকের মনে।
কথাসাহিত্যিক আকমল হোসেন নিপু মৌলভীবাজারের রাজনগর উপজেলার ধাইসার গ্রামে ১৯৬২ সালে জন্মগ্রহণ করেন। দৈনিক প্রথম আলোর মৌলভীবাজারের নিজস্ব প্রতিবেদক হিসাবে কর্মরত আছেন। আশির দশক থেকে তিনি লেখালেখি করছেন। সাপ্তাহিক সচিত্র সন্ধানী ম্যাগাজিনে তার প্রথম গল্প প্রকাশিত হয়। আকমল হোসেন নিপু মূলত কথাসাহিত্যিক হলেও ছড়া ও কবিতায় তিনি সমান পারদর্শী। এ পর্যন্ত তাঁর ৭টি গল্পের বই, দুটি উপন্যাস ও দুটি কবিতার বই প্রকাশ হয়েছে। রয়েছে একটি নির্বাচিত গল্প সমগ্রের সংকলন।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT