1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির দেশব্যাপী কর্মবিরতি - মুক্তকথা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির দেশব্যাপী কর্মবিরতি

ভ্রাম্যমান প্রতিনিধি
  • প্রকাশকাল : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ২৫৭ পড়া হয়েছে

বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার(ভূমি)-এর কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেনীর কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীত করণের বিষয়টি জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়ীত্বে নিয়োজিত মন্ত্রী হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী ২০১১ খৃঃ, ২০১৩ খৃঃ, ২০১৮খৃঃ এবং সর্বশেষ ২০২০ খৃঃ অনুমোদন করেছিলেন। কিন্তু অদ্যাবদি প্রধানমন্ত্রীর সেই অনুমোদন আলোর মুখ দেখেনি।

এরই প্রেক্ষিতে দেশব্যাপী কর্মবিরতির অংশ হিসেবে মৌলভীবাজার জেলা প্রশাসনের দপ্তরগুলিতে আজ ১মার্চ থেকে সকাল সন্ধ্যা কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট শুরু হয়েছে। এ লক্ষ্যে আয়োজিত সভায় বক্তারা বলেন সচিবালয়, হাইকোর্ট ডিভিশন এবং অন্যান্য দপ্তর ও অধিদপ্তরের কর্মচারীদের ইতিপূর্বে পরিবর্তনকৃত পদবীর অনুরূপ পরিবর্তন না করে অপেক্ষাকৃত নিম্নধাপে মাঠ প্রশাসনের কর্মচারীদের পদবী পরিবর্তনের প্রস্তাব করা হলেও অদ্যাবদি পর্যন্ত অর্থমন্ত্রণালয় সম্মতি প্রদান করেনি। ইতিমধ্যে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা(প্রাক্তন তহশীলদার) এবং ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা(প্রাক্তন সহকারী তহশীলদার) ওদের বেতনস্কেল ১৬ ও ১৭তম গ্রেড হতে পুনঃ নির্ধারণপূর্বক ১১ এবং ১২তম গ্রেড প্রদান করে আদেশ জারী করা হয়েছে।

এই দাবী পূরণ না করায় বিস্তারিত আলোচনা শেষে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত ১মার্চ ২০২২খৃঃ তারিখ হতে ২৪ মার্চ ২০২২খৃঃ পর্যন্ত সকাল-সন্ধ্যা কর্মবিরতি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। তবে ৭ই মার্চ ও ১৭ই মার্চ তাদের কর্মসূচী স্থগিত থাকবে এবং পরীক্ষার প্রশ্নপত্র আনয়ন ও বিতরণের সময়টুকু কর্মসূচীর আওতামুক্ত থাকবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT