1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিশ্বের ৮ম আশ্চর্য্য! এক রাজার আছে ৮৮৮সন্তানের উত্তরসূরী - মুক্তকথা
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

বিশ্বের ৮ম আশ্চর্য্য! এক রাজার আছে ৮৮৮সন্তানের উত্তরসূরী

কোড়া থেকে অনুদিত
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৮৮৮ পড়া হয়েছে

আধুনিক বিশ্বের ৭ম আশ্চর্য্যের ধারণায় পরিবর্তন আনতে হবে। তার সাথে যোগ করতে হবে অপর একটি নতুন আশ্চর্য্য আর এ নিয়ে বিশ্বে চমৎকৃত হওয়ার মত আশ্চর্য্যের সংখ্যা হবে ৮টি। সকলেরই স্বাভাবিক প্রশ্ন জাগছে মনে, কি সে জগদ্বিখ্যাত আশ্চর্য্যের কাহিনী? যা এতোদিন মানুষের কাছে অগ্যাত ছিল।

৮ম আশ্চর্য্যের সে বিষয়টি হলো এক ব্যক্তির ৮৮৮জন সন্তান! অবাক কাণ্ড বটে। কে সেই মহাভাগ্যবান পিতা যার রয়েছে হাজার সন্তান? এতো রীতিমত মহাভারতের অন্ধরাজা ধৃতরাষ্ট্রকেও ছাড়িয়ে গেছে। প্রাচীন ধৃতরাষ্ট্রের ছিল মাত্র শত পুত্র। আর মধ্যযুগীয় এ ধৃতরাষ্ট্রের ৮গুণ বেশী সন্তান সংখ্যা। গিনিস বুক-এর হিসেব থেকেই এ তথ্য পাওয়া যায়। এ নিয়ে একজন অষ্ট্রিয়ান বিজ্ঞানী কম্পুটার কলা ব্যবহার করে দেখছেন কি করে এমন সম্ভব।

বিজ্ঞানী তার জ্ঞান চষে হিসেব মিলিয়ে দেখেছেন যে মহামহিম এই পিতা, অধিক আরো অধিক সন্তান লাভের আশায় বিগত ৩২বছর যাবৎ প্রতিদিন যৌনক্রীড়া চালিয়ে গেছেন। মহাশক্তিধর এই পিতার ছিল ৪জন স্ত্রী ও ৫০০জন উপপত্নি। এই ৪ স্ত্রী ও ৫০০ উপপত্নি থেকেই ১,১৭১জন সন্তানের পিতা হওয়ার গৌরব অর্জন করেছিলেন। মহামতি এই পিতার রয়েছে ভুবনখ্যাতির ইতিহাস। তিনি ছিলেন সতেরো শ শতাব্দীর মানুষ এক মহাবিক্রম রাজা। মরক্কোর আলাভিসিয়ান গোত্রের এই রাজার নাম ছিল মুলে ইসমাইল। জানা যায়, তিনি নবী মোহাম্মদের বংশধর বলে দাবী করেছিলেন। মরক্কো দেশে এই আলাভিসিয়ান গোত্র এখনও রাজত্ব করছে।

সুলতান মুলে ইসমাইল। ছবি: কোড়া

সুলতান মুলে ইসমাইল সতেরো শ শতাব্দীর মানুষ। তিনি ১৬৭২ খৃ: থেকে ১৭২৭ খৃষ্টাব্দ পর্যন্ত টানা ৫৫ বছর রাজ্য শাসন করে ছিলেন। রাজ্য শাসনে ইসমাইল খুব নিষ্ঠুরতার পরিচয় দেন। মরক্কো’র ফেজ শহরে তার চারশত শত্রুর খণ্ডিত মাথার খুলি সামনে রেখে শুরু হয়েছিল তার রাজ্য শাসন। তার ৫৫ বছরের শাসনামলে যুদ্ধের বাইরে তার বিরুধীতাকারীদের ৩০,০০০ জনকে তিনি হত্যা করেন।
তার রাজ্য শাসনের সময়ে ডমিনিক বাসনট নামের একজন ফরাসী কূটনীতিক যিনি প্রায়শঃই মরক্কো ভ্রমন করতেন, ১৭০৪ খৃঃ এমনসব তথ্য লিখে গেছেন। এসময় ইসমাইলের বয়স ছিল ৫৭ বছর এবং তিনি তখন পর্যন্ত ৩২ বছর ধরে শাসন চালিয়ে যাচ্ছিলেন।

গবেষণায় দেখা গেছে রাজা ইসমাইল দিনে দেড় থেকে দুইবার(০.৮৩-১.৪৩দফা প্রতিদিন) নারী সঙ্গে যেতেন এবং যৌনক্রিয়ায় নিয়োজিত হতেন।

ভিয়েনা বিশ্ববিদ্যালয়ের গবেষক নৃতত্ববিদ ও নৃবেজ্ঞানী এলিজাবেত ওবারযাউচার বলেন আমাদের হিসেবে আমরা খুবই রক্ষণশীল হয়ে দেখেছি কিন্তু তার পরও পেয়েছি সুলতান মুলে ইসমাইলই হাজারেরও অধিক সন্তানের পিতা বটে। তথ্য সূত্র: Cyrke Stuffl, Former Currently a Retired Boomer at Home at Hospitals (1979–2009), কোড়া।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT