1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভারতীয় করোনা নিয়ে আতঙ্কিত সীমান্ত বেষ্টিত মৌলভীবাজারবাসী - মুক্তকথা
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

ভারতীয় করোনা নিয়ে আতঙ্কিত সীমান্ত বেষ্টিত মৌলভীবাজারবাসী

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ৭৯০ পড়া হয়েছে

নতুন আক্রান্ত ৬ জন।
ভারত ফিরতি কুলাউড়া’র স্বপন দেবনাথ করোনাক্রান্ত।
ভারতীয় করোনা নিয়ে আতঙ্কিত সীমান্ত বেষ্টিত মৌলভীবাজারবাসী

দেশের সবচেয়ে বড় সীমন্তবর্তী জেলা মৌলভীবাজার। পর্যটন ও পাহাড়ি জেলা হিসেবে পরিচিত এ জেলার সাতটি উপজেলার পাঁচটিই রয়েছে ভারতীয় সীমান্তে ঘেঁষা। ওই এলাকায় বৈধ পথে প্রবেশের দুটি চেক পোষ্ট থাকলেও চোরাই পথে যোগাযোগ ব্যবস্থা রয়েছে বেশ কিছু পয়েন্ট দিয়ে। এই কারণে সম্প্রতি ভারতে করোনা ভাইরাসের নতুন ধরণের ‘ভ্যারিয়েন্ট’ নিয়ে আতঙ্কে রয়েছেন এ জেলার সাধারণ মানুষ।
কুলাউড়া থানার এসআই জসীম আহমদ জানিয়েছেন, কুলাউড়া উপজেলার নাচনী গ্রামের স্বপন দেবনাথ গত দু’সপ্তাহ আগে ভারত থেকে ফিরে করোনাক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে সিলেটের খাদিমপাড়া’র ৩১ শয্যা বিশিষ্ট বিশেষ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামান জানান, উপজেলায় গেল ২১ জানুয়ারি থেকে ৫৭ জন করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
এছাড়াও এ উপজেলায় সম্প্রতি নতুন করে আরো ৪ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা হলেন, হলেন লস্করপুর গ্রামের ইন্তাজ আলী, মনসুর গ্রামের জাহেদ হাসান, কুলাউড়া গ্রামের বিজিত দে ও চম্পা রানী দে। এদিকে, সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের খবরে জানা গেছে, পূর্বাঞ্চলীয় রাজ্য আসাম ও ত্রিপুরার দিকে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। আর এইসব রাজ্যে করোনা রোগীর সংখ্যা ও মৃত্যুর হারও দিনদিনই বাড়ছে। করোনা মহামারি এখন পূর্ব দিকে এগোচ্ছে বলে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ও সতর্ক বার্তা জারি করেছে।

ভারতের আসাম ও ত্রিপুরা রাজ্যের সাথে মৌলভীবাজার জেলার মোট ১৪টি সীমান্ত ফাঁড়ি রয়েছে। তাই জেলাজুড়ে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট আতঙ্ক বিরাজ করছে। জুড়ী উপজেলার ফুলতলা সীমান্ত এলাকার বীরেন্দ্র দেব ও আরমান আলী বলেন- “আমরা ভারতের করোনা নিয়ে আতঙ্কে আছি। সীমান্ত বন্ধ করা হলেও চোরাইপথে লোকজন আসা যাওয়া করতে পারে। বিজিবিসহ প্রশাসনের পক্ষ থেকে সবাইকে সচেতন করা প্রয়োজন।”

জেলা সিভিল সার্জন জালাল উদ্দিন বুধবার দুপুরে জানান, জেলার সীমন্তবর্তী ৩টি বর্ডার দিয়ে আসা-যাওয়া বন্ধ করা হয়েছে। এখানে নিরাপত্ত্বা ব্যবস্থাও জোরদার করা রয়েছে। ভারত থেকেও অবৈধ পথে আসা-যাওয়ার সুযোগ নাই। তিনি আরো জানান, সর্বশেষ ৪৮টি স্যাম্পুল এর মধ্য থেকে মৌলভীবাজারে নতুন করে আরো ৬ জন আক্রান্ত হয়েছেন। মৌলভীবাজারে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, জেলার প্রত্যেক সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। সীমান্তে বিজিবি’র কঠোর নজরদারী রয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT