1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শিক্ষিকা সাবিনা নেছা হত্যায় জড়িত আলবেনীয় যুবককে রিমাণ্ডে রাখা হয়েছে - মুক্তকথা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

শিক্ষিকা সাবিনা নেছা হত্যায় জড়িত আলবেনীয় যুবককে রিমাণ্ডে রাখা হয়েছে

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৯৯ পড়া হয়েছে

শিক্ষিকা সাবিনা নেছা হত্যা ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে গ্রেপ্তারকৃত ৩৬ বছরের আলবেনিয়ান যুবক কচি সেলামাজকে গত রোববার, ২৬ সেপ্টেম্বর পুলিশ আদালতে হাজির করে। উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর শুক্রবার দক্ষিন-পূর্ব লণ্ডনের কিডব্রুকের কেটর পার্কে ২৮বছর বয়সি স্কুল শিক্ষিকা সাবিনা নেছার মৃতদেহ পাওয়া যায়। সংবাদ মাধ্যম থেকে জানা, সাবিনা তার এক বন্ধুর সাথে দেখা করতে এ পথ দিয়ে যাচ্ছিলেন। পরে ওই পার্কের কাছেই তার মৃতদেহ পাওয়া যায়।
কচি সেলামাজ আগে গাড়ীর চালক হিসেবে কাজ করতেন। তিনি ডোমিনো’জ পিজা কোম্পানীর গ্রাহকদের কাছে পৌঁছে দেয়ার গাড়ী চালক ছিলেন। তার উকিল জানিয়েছেন তিনি হত্যার সাথে জড়িত ছিলেন না বলেছেন। ফলে তাকে রিমাণ্ডে পুলিশ হেফজতে কারাগারে রাখা হয়েছে।

তার জন্য একজন দুভাষী রাখা ছিল। আদালত অবশ্য বলেছেন তার ইংলিশ বলা ভালই।

অভিশংসক বা সরকার পক্ষ(প্রসিকিউটর) আদালতে বলেন যে একটি পার্কে একটি খুন হয়েছে সেই অভিযোগ তার বিরুদ্ধে আনা হয়েছে। এটি একটি অভিযোগ মাত্র। আমি বলবো মামলাটি কেন্দ্রীয় ফৌজদারী আদলতে(সেন্ট্রাল ক্রিমিনাল কোর্ট, অল্ড বেইলি) পাঠানো হোক।

সেলামাজের উকিল বলেছেন তার মক্কেল এ হত্যা ঘটনা বিষয়ে কিছুই জানেন না জানিয়েছেন। দু’জন পাহাড়াদারসহ সেলামাজকে কোর্টে হাজির করা হয়েছিল। আদালতে জজ সেলামাজকে বলেন যে তোমার জন্য আমাদের একজন দু’ভাষী আছেন কিন্তু তোমার মামলাকে ‘কেন্দ্রীয় ফৌজদারী আদলত’-এ পাঠানো হচ্ছে। তোমার জামিনের শুনানী আগামী ৩০ সেপ্টেম্বর ওখানেই হবে এবং পুরো মামলার শুনানী শুরু হবে আগামী ২৬ অক্টোবর। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তোমাকে আদালতের হেফাজতে থাকতে হবে।

এ হত্যা ঘটনার পর, একটি পাতলা রংয়ের নিশান মিক্রা ঘটনাস্থল থেকে প্রায় আধামাইল দূরে পাতায় ঘেরা একটি আবাসিক এলাকার রাস্তায় পেয়ে পুলিশ জব্দ করেছে।

গত শুক্রবার ২৪ সেপ্টেম্বর কয়েকশত মানুষ জড়ো হয়েছিলেন কিডব্রুকের পেগলার স্কোয়ারে এমএস নেছা’র স্মরণে মোমবাতি প্রজ্জ্বলনের জন্য।

এমএস নেছা দক্ষিন-পূর্ব লণ্ডনের কেটফোর্ডের রুশি গ্রীন প্রাথমিক বিদ্যালয়ে প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের শিক্ষক ছিলেন। মৃত নেছার পরিবারে চলছে শোকের কান্না। নিহত সাবিনা’র বোন জেবিনা ইয়াসমিন ইসলাম কেঁদে কেঁদে বলেন- আমরা একটি খুবই দুঃখের দুঃস্বপ্নের মধ্যে যেনো আটকা পড়ে আছি। এ অবস্থায় কোন পরিবারই চলতে পারে না। সূত্র: দৈনিক মেইল থেকে সংগৃহীত


শিল্পীর তুলিতে আদালতে পাহাড়াদার সহ সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তারকৃত মুখোশপড়া কচি সেলামাজ(৩৬)। ছবি: মেইল থেকে

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT