1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলে নকল প্যাকেজিং কারখানায় চা বোর্ডের অভিযান, ৭টি চায়ের গুদাম সাময়িক বন্ধ - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

শ্রীমঙ্গলে নকল প্যাকেজিং কারখানায় চা বোর্ডের অভিযান, ৭টি চায়ের গুদাম সাময়িক বন্ধ

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৭২ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে চা পাতার গুদামে চা বোর্ডের অভিযানে বেরিয়ে এসেছে নকল প্যাকেজিং কারখানা সকল উপকরণ। পাওয়া গেছে অবৈধ, মেয়াদ উত্তীর্ণ চাপাতাসহ ও বিভিন্ন নামিদামি ব্রান্ডের নকল চা পাতার মোড়ক।

গতকাল বৃহস্পতিবার(২১ সেপ্টেম্বর) দুপুরে চা বোর্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিনের নেতৃত্বে শহরের সোনারবাংলা রোডস্থ সমর মিয়ার চা পাতার গুদাম তানভীর টি হাউসে এই অভিযান পরিচালিত হয়। এসময় দুই শতাধিক বস্তা চা পাতা, বিভিন্ন ব্রান্ডের নামে তৈরি নকল প্যাকেট ও অন্যান্য উপকরণসহ গুদামটি সিলগালা করে দেয়া হয়।

চা বোর্ড সূত্রে জানা যায়, সমর মিয়া দীর্ঘদিন থেকে ‘ফিনলে’সহ দেশের নামীদামী চা কোম্পানি, ভারতীয় চা ব্রান্ড ‘কলকাতা টি’সহ বিভিন্ন দামি ব্রান্ডের মোড়ক নকল করে চা পাতা বাজারজাত করে আসছে এবং তানভীর টি হাউসের নামে দেশের বিভিন্ন এলাকায় চালান দিচ্ছে। অভিযানকালে গুদামের ভেতরে নকল মোড়ক, মেশিনসহ বিভিন্ন উপকরণ পাওয়া যায়। গুদামের ভেতরে থাকা দুই শতাধিক বস্তা চা-পাতা জব্দ করা হয়। এসব চা পাতা দেশের চা পাতা নয় বলে সংশ্লিষ্টরা মনে করছেন। এছাড়াও এসব চা পাতার অধিকাংশ নিম্নমানের এবং মেয়াদোত্তীর্ণ। অভিযানকালে তানভীর টি হাউসের মূল মালিক সমর মিয়াকে পাওয়া যায়নি।

অভিযানকালে উপস্থিত ছিলেন, চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিটের পরিচালক ড. রফিকুল ইসলাম, বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই) পরিচালক মো. ইসমাইল হোসেন, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মো. আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল।

 

 

চা বোর্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সমর মিয়ার গুদামে অভিযান পরিচালনা করা হয়। এসময় ফিনলে টি কোম্পানিসহ দেশের নামিদামি ব্রান্ডের নকল মোড়ক, মেশিন এবং আরও বিভিন্ন উপকরণ জব্দ করা হয়েছে। গুদামটি সিলগালা করা হয়েছে। আগামীকাল আমরা এসব ভালো করে যাচাই-বাছাই করবো। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

তিনি বলেন, আমরা পঞ্চগড় থেকে এই অভিযান পরিচালন শুরু করেছি। এটি আমাদের দেশব্যাপী অভিযান। পঞ্চগড়ে ১০ দিন অভিযান পরিচালনা করেছি। চট্টগামে ১৫ দিন ব্যাপী অভিযানের পর গতকাল থেকে শ্রীমঙ্গলে শুরু করেছি। এটি অব্যাহত ভাবে চলবে।

ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার পর প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানা যায়, সীমান্ত দিয়ে অবৈধ পথে আসা চোরাই চা বিক্রয়, ফিনলেসহ বিভিন্ন জনপ্রিয় ব্রান্ডের নকল মোড়ক প্রিন্ট করে দুর্গন্ধযুক্ত নিম্নমানের চা ভরে বিক্রয়, নিলাম বহির্ভূত অবৈধ চা মজুদ, চা বোর্ডের বিডার ও ব্লেন্ডার লাইসেন্স না নিয়ে অনুমোদনবিহীন ব্রান্ডে চা বিক্রয়ের অপরাধে শ্রীমঙ্গলের তানভীর টি হাউজে অভিযান চালিয়ে ৮ বস্তা নকল চায়ের মোড়ক জব্দ এবং ৭টি চায়ের গুদাম সাময়িকভাবে বন্ধ করেছে চা বোর্ডের ভ্রাম্যমান আদালত।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT