1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সৌদি যুবরাজ গোপন বৈঠক করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রীর সাথে - মুক্তকথা
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:২১ অপরাহ্ন

সৌদি যুবরাজ গোপন বৈঠক করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রীর সাথে

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৫ জুন, ২০১৮
  • ৬২৮ পড়া হয়েছে

লণ্ডন।। যুবরাজ মোহাম্মদ বিন সালমান ও প্রধানমন্ত্রী বেনজামিন নেতানেয়াহু গোপন বৈঠক করেছেন। জানা গেছে উভয় দেশের এ দুই রাজনীতিক জর্দানের রাজধানী আম্মানের রাজকীয় প্রাসাদেই গোপন এ বৈঠকে মিলিত হন।
বিশ্বস্ত উচ্চ পর্যায়ের একটি সূত্র থেকে জানা গেছে জর্দানের রাজা আব্দুল্লাহ তাদের দু’জনের এই গোপন সভায় উপস্থিত ছিলেন। আবার তার অনুপস্থিতিতেও এরা দু’জন বৈঠক করেছেন এমন ঘটনার খবরও ওই সূত্র জানিয়েছে।
যদিও সৌদি আরব ও ইসরাইলের মাঝে কোন কূটনৈতিক সম্পর্ক নেই এর পরও এ দু’দেশ গোপনে যোগাযোগ রাখেন বলে মানুষের মাঝে ব্যাপক গুঞ্জন আছে। ইসরাইলের সংবাদপত্র ‘মারিভ’ এর বরাত দিয়ে হায়দরাবাদ ভারতের ‘দি সিয়াসত ডেইলি’ এ খবর দিয়েছে।
এর আগে ইসরাইলের ‘হারেজ’ নামের সংবাদপত্র খবর দেয় যে নেতেনেয়াহু গোপনে বাদশাহ আব্দুল্লার সাথে মিলিত হন এবং তারা আঞ্চলিক উন্নয়ন ও দ্বিপাক্ষিক অর্থনৈতিক উন্নয়নের বিষয় নিয়ে আলোচনা করেন।
২০১৭সালের নভেম্বরে প্রধানমন্ত্রী নেতেনেয়াহু স্বীকার করেন যে সৌদি-ইসরায়েল এ দু’দেশের মধ্যে কোন কূটনৈতিক সম্পর্ক না থাকলেও রিয়াদের সাথে তেলাবিবের যোগাযোগ আছে এবং তা সবসময়ই গোপন রাখা হয়।
এ বিষয়ে ইরাণের অভিযোগ ভিন্ন। ইরাণের ভাষায়, ইসরায়েল ও সৌদি ইরাণের অগ্রগতিতে ভীত হয়ে দু’দেশ গোপনে মিলে ইরাণকে জব্দ করার পায়তারায় আছে।  ‘মারিভ’এর রাজনৈতিক ভাষ্যকার জেকি হুজি, ইরাণের ‘দি ইরাণ ফ্রন্ট পেইজ’ ওয়েব সাইটের এক বিশ্বস্ত বন্ধুসূত্রের উদৃতি দিয়ে সালমান-নেতেনেয়াহু বৈঠকের কথা উল্লেখ করেছেন। তিনি আরো দাবী করেন যে এ দু’দেশের মধ্যে বাদশাহ ২য় আব্দুল্লাহ’র মাধ্যমে সরাসরি যোগাযোগ রয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT