1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
স্বচ্ছ পানি কর্মসূচী - মুক্তকথা
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

স্বচ্ছ পানি কর্মসূচী

মোঃ কাওছার ইকবাল
  • প্রকাশকাল : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮৮ পড়া হয়েছে

“ফ্রেশওয়াটার অ্যাকশন নেটওয়ার্ক দক্ষিণ এশিয়া” বিষয়ক সেমিনার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এসডিজি ৬ অর্জনে নাগরিক সমাজের অধিকার উন্নয়নের জন্য নেটওয়ার্ককে শক্তিশালী করণের লক্ষ্য গণমাধ্যমের সাথে “ফ্রেশওয়াটার অ্যাকশন নেটওয়ার্ক দক্ষিণ এশিয়া” বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আজ শনিবার (২১ সেপ্টেম্ব) সকালে মহসিন অডিটোরিয়াম সম্মেলন কক্ষে ম্যাক বাংলাদেশ মৌলভীবাজার এর আয়োজনে ও ফানসা বাংলাদেশের ব্যবস্থাপনায় এসভায় সভাপতিত্ব করেন দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকসি ইকবাল আহমদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, ইমজার সভাপতি ফেরদৌস আহমদ দুলাল ও কনভেনার ফ্যানসা বিডি পরিচালক যোসেফ হালদার।

মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভা এলাকায় রাইজিং ফর রাইটস প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও অবহিতকরণ সর্ম্পকে গনমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ম্যাক বাংলাদেশ’।

ম্যাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এ হামিদ এর সঞ্চালনায় এসময় পৌর এলাকায় অন্তর্ভূক্তিমুলক স্যানিটেশন সেবা নিশ্চিত করার বিষয়ে বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরেন মৌলভীবাজারে কর্মরত গণমাধ্যমকর্মীরা।

এছাড়াও ফানসা বাংলাদেশের উদ্যোগে ও ম্যাক বাংলাদেশ’র মাধ্যমে প্রকল্পটির কর্মসুচি বাস্তবায়নের অংশ হিসেবে বর্তমানে একটি গবেষণা কার্যক্রম পরিচালিত হচ্ছে। গবেষণা কার্যক্রমের আওতায় পৌর এলাকার বর্তমান স্যানিটেশন অবস্থা যাচাই, শিট ফ্লো ডায়াগ্রাম তৈরি, পৌর এলাকাব্যাপী অন্তর্ভূক্তিমুলক স্যানিটেশন পরিকল্পনা প্রণয়ন এবং পানি ও স্যানিটেশন সেবা উন্নয়ন বিষয়াদি গণমাধ্যম কর্মীদের অবহিত করা হয়।

পরে সাংবাদিকদের নিয়ে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্স, পৌরসভার ময়লার ভাগার ও হরিজন সম্প্রদায়ের বাসস্থান পরিদর্শন করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT