1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অগ্নিকান্ডে বাসাবাড়ী জ্বলেপুড়ে ৭০ লক্ষাধিক টাকার ক্ষতি - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

অগ্নিকান্ডে বাসাবাড়ী জ্বলেপুড়ে ৭০ লক্ষাধিক টাকার ক্ষতি

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ২৯৪ পড়া হয়েছে

কমলগঞ্জে অগ্নিকান্ডে তিন বাসা, সাত দোকান ও দুটি ইজিবাইক পুড়ে ছাই, ৭০ লক্ষাধিক টাকার ক্ষতি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর বাজারে মঙ্গলবার ভোর ছয়টায় সৃষ্ট আগুনে তিনটি বাসা, সাতটি দোকান ও দুটি ইজিবাইক পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে প্রায় ৭০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েরেছ। ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে এলাকাবাসীর সহায়তায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়। স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, আদমপুর ইউপি চেয়ারম্যান, ব্যবসায়ী নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

 

আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান আবদাল হোসেন জানান, মঙ্গলবার(১৫ আগস্ট) ভোর ছয়টায় আদমপুর বাজারে আগুন লাগে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে ৭টি দোকান, দোকানের পিছনের ৩টি বাসা ও দুটি ইজিবাইক পুড়ে ছাই হয়ে যায়। পুড়ে যাওয়া দোকান হচ্ছে রইছ মিয়া, শুভ মল্লিক, নজির মিয়া, লিটন মিয়া, নাজমুল ইসলাম, রাসেল মিয়া ও জাহাঙ্গীর হোসেনের দোকান। এসব দোকানের পিছনের উসমান খান, রাসেল আহমদ ও আজিজুর রহমানের বাসাও পুড়ে ছাই হয়ে গেছে। তাছাড়া দোকান সংলগ্ন এলাকায় রাখা আব্দুল আহাদ ও দুলাল মিয়ার দুটি ইজিবাইক পুড়ে ছাই হয়ে গেছে।

 

 

ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন আরও বলেন, প্রাথমিকভাবে ব্যক্তিগত উদ্যোগে ক্ষতিগ্রস্তদের সামান্য আর্থিক সহায়তা দিয়েছেন। ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রইছ আল রেজুয়ান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অগ্নিকান্ডে প্রায় ৭০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে।

দোকানদার রইছ মিয়া বলেন, আগুনে পুড়ে সব হারিয়ে তিনি এখন পথে বসে গেছেন।রদোকানদার রাসেল আহমদ বলেন, আগুনে তার দোকান ও বাসা দুটোই হারিয়ে এখন নিঃস্ব হয়ে গেলেন।
আদমপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর মুন্না রানা বলেন, আগুনে তিনটি বাসা ও সাতটি দোকানসহ দুটি ইজিবাইক পুড়ে ক্ষতিগ্রস্তদের পাশে ব্যবসয়ী, ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসন সার্বিক সহায়তায় এগিয়ে আসতে হবে।

 

 

মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার-৪(কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।
কমলগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ ফারুকুল ইসলাম জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে অগ্নিকান্ডের সাথে সাথে ঘটনাস্থলে যাই। তখন স্থানীয় ও আমাদের সদস্য মিলে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে বৈদ্যুতিক সট সার্কিটে আগুনের সুত্রপাতে বলে তিনি জানান।

কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রইছ আল রেজুয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,‘উপজেলা ও জেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করবে। তাছাড়া মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করেন।’

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT