1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জাতীয় শিশু পুরস্কার ও এসএসসির ফলাফলে মৌলভীবাজার ও শ্রীমঙ্গলের সন্তানদের সাফল্য - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

জাতীয় শিশু পুরস্কার ও এসএসসির ফলাফলে মৌলভীবাজার ও শ্রীমঙ্গলের সন্তানদের সাফল্য

মোঃ কাওছার ইকবাল
  • প্রকাশকাল : সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ৩০৬ পড়া হয়েছে
২০২৩ সালের এসএসসি পরীক্ষায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শ্রীমঙ্গল প্রেসক্লাবের সন্তানদের সাফল্যে প্রেসক্লাব পরিবারের মাঝে আনন্দ বইছে।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য মামুন আহম্মেদের ছেলে ইফতেখার হাসান মাহদী, বিশ্বজিৎ ভট্টাচার্য বাপনের ছেলে বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য এবং শামছুল ইসলাম শামীমের কন্যা সাদিয়া ইসলাম এশা সিলেট শিক্ষা বোর্ডের অধিনে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সম্পাদক(ক্রীড়া ও সাংস্কৃতিক) ও সিলেট বেতারের প্রতিনিধি মামুন আহমেদের পুত্র ইফতেখার আহমেদ মাহদী ২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শ্রীমঙ্গলের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় থেকে সিলেট শিক্ষা বোর্ডের অধিনে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহসম্পাদক(সাহিত্য ও প্রকাশনা) ও বাংলা নিউজ২৪ এর ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপনের পুত্র বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য ২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট(এসএসসি) পরীক্ষায় ঐতিহ্য শিক্ষা প্রতিষ্ঠান ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় থেকে সিলেট শিক্ষা বোর্ডের অধীনে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। মোট ১৩০০ নম্বরের মধ্যে তার অর্জিত নম্বর ১১৭৩। পড়াশোনা পাশাপাশি কাব্য বিভিন্ন সাহিত্য-সংস্কৃতি এবং আবৃত্তি প্রতিযোগিতায় অসংখ্য পুরস্কার অর্জন করেছে। দাবা প্রতিযোগিতাও তার রয়েছে গৌরবময় সাফল্য।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য ও দৈনিক জবাবদিহি পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি শামছুুল ইসলাম শামীমের কন্যা সাদিয়া ইসলাম এশা এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করেছে। সে শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে সিলেট শিক্ষা বোর্ডের অধীনে অংশগ্রহণ করে। মোট ১৩০০ নম্বরের পরীক্ষার মধ্যে তার অর্জিত নম্বর ১১৬৬।

এছাড়াও শ্রীমঙ্গল প্রেসক্লাবের কার্যকরি কমিটির সদস্য সুলতান মাহমুদ রাকিবের পুত্র আল- রাফি মাহমুদ শ্রীমঙ্গলের গাউছিয়া শফিকিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা থেকে মাদরাসা শিক্ষা বোর্ডের অধিনে ২০২৩ সালের দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৩.৫০ পেয়েছে এবং শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য শাহার উদ্দিন আহমেদের কন্যা মানজিদা আহমেদ রাকিবা সিলেট শিক্ষা বোর্ডের অধিনে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে।

সাংবাদিক সন্তানদের এমন সাফল্যে শ্রীমঙ্গল প্রেসক্লাব পরিবারে আনন্দের হিল্লোল বয়ে চলেছে ফল প্রকাশের পর থেকেই। কৃতিকার্য শিক্ষার্থীদের শ্রীমঙ্গল প্রেসক্লাব পরিবারের পক্ষ থেকে অভিনন্দন শুভেচ্ছা জানিয়েছেন সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমাম হোসেন সোহেল।

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় মৌলভীবাজারের অভাবনীয় সাফল্য

 

 

আজ রবিবার (৩০ জুলাই) শেষ হলো জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২ ও ২০২৩। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ও বাংলাদেশ শিশু একাডেমির পরিচালনায় জাতীয় পর্যায়ের এ প্রতিযোগিতায় মৌলভীবাজারের শিশুরা ২১টি ইভেন্টে বিজয়ী হয়ে অভাবনীয় সাফল্য অর্জন করেছে।
পরবর্তীতে জাতীয় পর্যায়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি প্রধান অতিথি হিসেবে বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করবেন।
এদের মধ্যে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছে ৬ জন। তারা হলো আবৃত্তিতে চিন্ময়ী ভট্টাচার্য, সাধারণ নৃত্যে বিততী রায়, লোক সংগীতে তিথি রায়, কত্থক নৃত্যে অনশ্রী রানী দাশ, মণিপুরী নৃত্যে অর্থী সিনহা ও উপস্থিত বক্তৃতায় নুসরাত খানম নওশীন।
দ্বিতীয় হয়ে রৌপ্য পদকের জন্য মনোনয়ন পেয়েছে ক্বেরাতে খাদিজা মেহজাবিন, ভরত নাট্যমে  শুভশ্রী রায় ও জয়শ্রী দেবনাথ জয়া, আবৃত্তিতে তাওফিকা মুজাহিদ, কত্থক নৃত্যে অতশ্রী রাণী দাশ, যন্ত্র সংগীতে বিনতা দেব, সাধারণ নৃত্যে শুভশ্রী রায়, লোকনৃত্যে বিততী রায় ও শুভশ্রী রায়, উপস্থিত বক্তৃতায় নুসরাত খানম নওশীন এবং বিজ্ঞান প্রজেক্টে মৃন্ময়ী ভট্টাচার্য।
তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদকের জন্য নির্বাচিত হয়েছে ঋষিকেশ সিংহ অর্ক যন্ত্র সংগীত, অভিক দেব বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো, ব্যাডমিন্টনে ফাহিমা আক্তার ও  বিজ্ঞান প্রজেক্টে মো. মারজান চৌধুরী জাহান।
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT