1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কৃষকদের উন্নতির জন্য যা প্রয়োজন করবো -কৃষিমন্ত্রী - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

কৃষকদের উন্নতির জন্য যা প্রয়োজন করবো -কৃষিমন্ত্রী

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪
  • ১৭১ পড়া হয়েছে

‘চ্যালেঞ্জ মোকাবিলার জন্যই তো আমাদের জীবন’

কৃষকদের উন্নতির জন্য যা যা করা প্রয়োজন তার সবগুলোই করা হবে বলে জানিয়েছেন নব নিযুক্ত কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে কৃষির ওপর নেতিবাচক প্রভাব পড়ে থাকে। চলমান শৈত্যপ্রবাহে কৃষির ওপর যাতে ক্ষতিকর প্রভাব না পড়ে তার জন্য করণীয় নির্ধারণ করা হচ্ছে।

গতকাল রোববার(১৪ জানুয়ারি) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় ও সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আব্দুস শহীদ বলেন, কৃষিমন্ত্রণালয় একটি বড় মন্ত্রণালয়। আমাদের কৃষকদের উন্নতির জন্য যা প্রয়োজন, আমাদের ক্ষমতার মধ্যে যা আছে করবো। মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা, উদ্যোক্তারা সবাই মিলে যদি কাজ করি, এ শক্তি কিন্তু বড় শক্তি, এর ফলও কিন্তু আমরা পাবো।

তিনি বলেন, আমি পেশায়-নেশায় সবকিছুর মধ্যে কৃষক। লেখাপড়া করেছি, অধ্যাপনা করেছি, পিএইচডি ডিগ্রিও আমি নিয়েছি। সবকিছুতেই মোটামুটি একটা স্পর্শ আছে। চিফ হুইপ ছিলাম, সব মন্ত্রণালয়ের সঙ্গে কাজই ছিল আমার। তারপরও বলবো আমি এখনো শিখছি। শেখার শেষ নেই। আমি শিখেই কাজ করতে চাই।

মন্ত্রী বলেন, এর আগে যিনি(ড. মো. আব্দুর রাজ্জাক) কৃষিমন্ত্রী ছিলেন তিনি আমার ঘনিষ্ঠ বন্ধু মানুষ, কৃষিবিদ ছিলেন। আমি আশা করবো সব কর্মকর্তা আমাকে সাহায্য করবেন।

তিনি আরও বলেন, চ্যালেঞ্জ মোকাবিলার জন্যই তো আমাদের জীবন। কোনো কাজ চ্যালেঞ্জ মোকাবিলা না করে ফলাফল অর্জন করা যায় না। এটা একটা বড় মন্ত্রণালয়। এখানে কাজের পরিধিও বেশি। আশা করি মন্ত্রণালয়ের সবাই সহযোগিতা করবেন। সবার সহযোগিতা থাকলে কাজ কেন করা যাবে না?

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT