1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গরীব এবং প্রতিবন্ধীদের রিক্সা ও হুইল চেয়ার দান এবং বিশ্ব দুগ্ধ দিবস পালন - মুক্তকথা
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:২২ অপরাহ্ন

গরীব এবং প্রতিবন্ধীদের রিক্সা ও হুইল চেয়ার দান এবং বিশ্ব দুগ্ধ দিবস পালন

বিশেষ বার্তাপরিবেশক
  • প্রকাশকাল : শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ৬৪৩ পড়া হয়েছে

মৌলভীবাজারে বিশ্ব দুগ্ধ দিবসে আলোচনা সভা ও শোভাযাত্রা।

‘প্রতিদিন এক গ্লাস দুধ পান করুন,রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করুন’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে মৌলভীবাজারে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার (১লা জুন) জেলা প্রাণী সম্পদ অফিসের আয়োজনে ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি মৌলভীবাজার আদালত সড়ক থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পৌরসভা অফিস প্রাঙ্গনে এসে শেষ হয়।

 

বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে পৌর সভার অডিটরিয়ামে জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রাণী সম্পদ প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: আব্দুস সামাদ এর সভাপতিত্বে এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ডাঃ উর্মি বিনতে সালাম।

বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান। আলোচনা সভায় বক্তারা দুধের চাহিদা পূরণ করতে প্রতিটি গ্রামে গ্রামে দুগ্ধজাত গরুর খামার গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন।

অসহায় গরীব অসচ্ছল এবং প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও রিক্সা বিতরণ

মৌলভীবাজার জেলায় অসহায় গরীব অসচ্ছল এবং প্রতিবন্ধি ব্যক্তিদের মধ্যে রিস্কা ও হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার(১লা জুন) মৌলভীবাজার আব্দা বহুমুখী যুব সংঘের আয়োজনে এবং বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে জেলা প্রশাসকের অফিস প্রাঙ্গনে রিস্কা ও হুইল চেয়ার বিতরণ করা হয়।

জেলা পলিসি ফোরামের সভাপতি নজরুল ইসলাম মুহিবের সভাপতিত্বে এবং আব্দা বহুমুখী যুব সংঘের নির্বাহী পরিচালক মো: সাজ্জাদুর রহমান এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ডাঃ উর্মি বিনতে সালাম ।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আব্দুল হক, অতিরিক্ত জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছা: শাহিনা আক্তার, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক হাবিবুর রহমান।

অনুষ্ঠানে জেলার ২০জন অসহায় গরীব অসচ্ছল এবং প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও রিস্কা বিতরণ করা হয়। এই সকল উপকরণ সামগ্রী পেয়ে অসহায় গরীব অসচ্ছল এবং প্রতিবন্ধী ব্যক্তি আনন্দ অনুভুমিত প্রকাশ করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT