1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গুণীজন সংবর্ধনায় সংসদীয় আসন পুনর্বহালের দাবি - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন

গুণীজন সংবর্ধনায় সংসদীয় আসন পুনর্বহালের দাবি

বিশেষ সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২২ মে, ২০২৩
  • ১১১ পড়া হয়েছে

মৌলভীবাজারের রাজনগরে গুণীজন সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। একই সাথে সংসদীয় আসন পুনর্বহালের দাবি জানিয়েছেন অতিথিরা।
আজ সোমবার(২২ মে) বিকেলে রাজনগর সরকারি কলেজ মাঠে রাজনগর সংসদীয় আসন পুনর্বহাল ও সার্বিক উন্নয়ন কেন্দ্রীয় কার্যকরী সংসদের আয়োজনে এ অনুষ্ঠানে সার্বিক সহায়তা করে অলিলা গ্রুপ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ, উন্নয়ন চিন্তাবিদ, পরিবেশকর্মী ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের(পিকেএসএফ) সভাপতি ড. কাজী খলীকুজ্জামান আহমদ। বিশেষ অতিথি ছিলেন অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ শামস্-উল ইসলাম ও রাজনগর সংসদীয় আসন পুনর্বহাল ও সার্বিক উন্নয়ন কেন্দ্রীয় সংসদের উপদেষ্টা ও অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিল্লুর রহমান।

রাজনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী।

অনুষ্ঠানে ড. কাজী খলিকুজ্জামান বলেন, আমাদের এই অঞ্চলের মানুষের দাবি রাজনগরে পৌরসভা, গ্যাস সঞ্চালন ও সংসদীয় আসন পুনর্বহাল করা। আমি সকল দাবির সাথে একমত। অতীতের স্বর্ণালী ইতিহাসের রাজনগরকে আবারও দাঁড় করাতে হবে। সেজন্য সকলের প্রতি আহ্বান থাকবে রাজনগর সংসদীয় আসন পুনর্বহাল ও সার্বিক উন্নয়ন সংসদকে আপনারা সাদরে গ্রহণ করুন। সকলে সম্মিলিতভাবে এ অঞ্চলের সংসদীয় আসন পুনরুদ্ধারে সমবেত হওয়ার সময় এখন।
উল্লেখ্য, ১৯৭০ সালে মৌলভীবাজার জেলায়(তৎকালীন মহকুমা) জাতীয় সংসদের আসন সংখ্যা ছিল ৫টি। এর মধ্যে রাজনগর উপজেলার প্রশাসনিক কাঠামোকে কেন্দ্র করে ২৩৩ সিলেট-১৪ নামে একটি নির্বাচনী আসন ছিল। রাজনগর উপজেলা ও কমলগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়ন নিয়ে আসনটি গঠন করা হয়। ১৯৭৯ সালের ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশের দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনের আগে জিয়াউর রহমান ওই আসন কেটে বগুড়ায় একটি আসন বৃদ্ধি করেন।
আয়োজকদের দাবি, মৌলভীবাজারের একটি সংসদীয় আসন কেটে উত্তরবঙ্গের একটি জেলায় আসন বাড়ানোর বিষয়টি ছিল অযৌক্তিক ও অবৈধ সিদ্ধান্ত। কাজেই আসনটি পুনর্বহালের দাবি জানান তারা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT