1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চা বাগানের বাংলা বাড়ীতে ডাকাতি - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

চা বাগানের বাংলা বাড়ীতে ডাকাতি

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ২১৭ পড়া হয়েছে

সাতগাঁও চা বাগানের বাংলাবাড়ীতে ডাকাতি

শ্রীমঙ্গলে মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য আটক

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও চা বাগানের এসিস্টেন্ট ম্যানেজারের বাংলোতে ডাকাতির ঘটনায় পৃষ্ঠিত মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গেল ২৩ নভেম্বর কুমিল্লা জেলার কোতায়ালী থানা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাত সবুজ মিয়া (৪৭), বশির আহমদ (৩৫), সফিক উদ্দিন (৪০) এবং মিঠুন দাস (২৫) গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে সাতগাঁও চা বাগানের বাংলো থেকে লুটকৃত স্বর্ণালংকার, নগদ টাকা এবং অন্যান্য মালামাল। উদ্ধার করা হয়েছে।

শুক্রবার বিকেলে মৌলভীবাজার জেলা পুলিশের তরফ থেকে এক প্রেস ব্রিফিং-এ বিষয়টি নিশ্চিত করা হয়। এসময় ব্রিফ করেন জেলা পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার)। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন প্রমুখ।

পুলিশ সুপার জানান, ডাকাতির সংবাদ পাওয়া মাত্রই শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে থানা পুলিশ মাঠে কাজ শুরু করে। ডাকাতির ঘটনার রহস্য উদঘাটন, আসামিদের গ্রেফতার এবং লুষ্ঠিত মালামাল উদ্ধারে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আমিনুল ইসলাম এবং শ্রীমঙ্গল থানার একটি চৌকস দল অভিযান শুরু করে। গোপন সোর্স এবং তথ্যপ্রযুক্তির সহযোগিতায় কুমিল্লা জেলার কোতয়ালী থানার অন্তর্গত ২নং দুর্গাপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের জনৈক হাজী মোস্তফার মালিকানাধীন বাড়িতে অভিযান পরিচালনা করে ৪ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর ব্যাপক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ৩ জন সাতগাঁও চা বাগানের সহকারী ব্যবস্থাপকের বাংলোতে ডাকাতির ঘটনায় জড়িত মর্মে স্বীকার করে।
ডাকাত সবুজ মিয়ার কাছ থেকে ডাকাতির ঘটনায় লুষ্ঠিত ৮ আনা ওজনের ১টি স্বর্ণের চেইন ও নগদ ৩ হাজার টাকা, বশির আহমেদের কাছ থেকে ২ আনা ওজনের ১টি স্বর্ণের আংটি, ১টি সিলভার রংয়ের নেভিফোর্স ব্র‍্যান্ডের হাত ঘড়ি ও নগদ ৩ হাজার টাকা এবং সফিক উদ্দিনের কাছ থেকে ১টি গোল্ডেন কালারের মিমা ব্র‍্যান্ডের হাত ঘড়ি ও নগদ ৩ হাজার টাকা জব্দ করা হয়।

পরবর্তীতে গ্রেফতাকৃত আসামিরা জানায়, ডাকাতির ঘটনায় লুষ্ঠিত স্বর্ণালংকার ব্রাহ্মনবাড়িয়া জেলার অন্তর্গত নাসিরনগর থানাধীন ধরমন্ডল বাজারস্থ শুভা শিল্পালয় নামক জুয়েলারী দোকানে বিক্রি করেছেন। উক্ত তথ্যের ভিত্তিতে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামাল উদ্ধারের লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীগনসহ নাসিরনগর থানাধীন ধরমন্ডল বাজারস্থ শুভা শিল্পালয় নামক জুয়েলারী দোকানে অভিযান পরিচালনা করে দোকান মালিক স্বর্ণালংকার ক্রয়কারী মুজিবর রহমান (৪৫) পালিয়ে যায়।
এসময় তার সহযোগী দোকান কর্মচারী মিঠুন দাস (২৫) কে আটক করা হয়।

গ্রেফতারকৃত আসামীগন আন্তঃ জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীগনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাতগাঁও চা বাগানে সহকারী ব্যবস্থাপকের বাংলোতে ডাকাতির ঘটনার জড়িত থাকার বিষয়ে স্বীকার করেছে।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর রাত অনুমান দেড়টায় থেকে ৩ টা পর্যন্ত মুখোশ পরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওই ডাকাতদল সাতগাঁও চা বাগানের এসিস্টেন্ট ম্যানজোর আব্দুল মতিনের বাংলোতে প্রবেশ করে আব্দুল মতিন এবং তার স্ত্রী ও অন্য সদস্যদরে হাত-পা বেঁধে ৫ ভরি স্বর্ণালংকার, নগদ ৮০ হাজার টাকা, মোবাইল ফোন এবং অন্যান্য মালামাল লুট করে। এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় একটি ডাকাতি মামলা রুজু হয়। (মামলা নং ২০, তারখি- ২২/১১/২০২৩ ইং ধারা: ৩৯৫/৩৯৭ পেনাল কোড)।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT