1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চোরাই গরু ও ইয়াবাসহ গ্রেপ্তার ২জন এবং স্কুলে দুধ বিতরণ শুরু - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

চোরাই গরু ও ইয়াবাসহ গ্রেপ্তার ২জন এবং স্কুলে দুধ বিতরণ শুরু

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ১৩৬ পড়া হয়েছে

কুলাউড়ায় চোরাই গরু ও ইয়াবাসহ গ্রেপ্তার ২জন

মৌলভীবাজারের কুলাউড়ায় পুলিশের পৃথক অভিযানে ৪টি চোরাই গরু উদ্ধার ও ২০০ পিস ইয়াবাসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার(২৪ মে) রাতে উপজেলার টিলাগাঁও এবং কর্মধা ইউনিয়ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- ছয়ফুল মিয়া(৫০) ও ইয়াসিন মিয়া(৪০)। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার(২৫ মে) সকালে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, কর্মধা ইউনিয়নের হাশিমপুর গ্রামে ছয়ফুল মিয়ার বসতবাড়িতে ৪টি চোরাই গরু রয়েছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে তার বাড়িতে এক অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে থানার এসআই সুজন তালুকদার সঙ্গীয় ফোর্সসহ ছয়ফুল মিয়াকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাতক এক আসামির যোগসাজশে গরুগুলো চুরি করে এনেছেন বলে স্বীকার করেন। পরে গরুগুলো জব্দ করে পুলিশ।

এদিন রাতে টিলাগাঁও ইউনিয়ন এলাকায় এক মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন থানার এসআই সালাউদ্দীন মিফতা। অভিযানকালে ইউনিয়নের লংলা এলাকা থেকে ইয়াসিন মিয়াকে ২০০পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

 

এ ব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আব্দুছ ছালেক সংবাদ মাধ্যমকে জানান, চোরাই গরুগুলোর প্রকৃত মালিক এখনও পাওয়া যায়নি। কেউ মালিকানা দাবি করলে আইনানুগ প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহণ করা হবে। গ্রেপ্তারকৃত ছয়ফুল ও ইয়াসিনকে বৃহস্পতিবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

কমলগঞ্জে স্কুল মিল্ক ফিডিং কর্মসুচির শুভ উদ্বোধন

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় দেশের ৩০০ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনামূল্যে দুধ পান করানোর পাইলট কর্মসুচি মৌলভীবাজারের কমলগঞ্জে উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকাল ১১টায় রহিমপুর ইউনিয়নের মিরতিংগা চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কমলগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে শিক্ষার্থীদের জন্য স্কুল মিল্ক কর্মসুচির শুভ উদ্বোধন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।

উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা স্কাউটস সম্পাদক মোশাহিদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম, মোসাদ্দেক আহমদ মানিক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমদ বুলবুল, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, ইউপি সদস্য ধনা বাউরী, বীর মুক্তিযোদ্ধা কুল চন্দ্র তাতী প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (অ:দা:) ডা: কর্ণ চন্দ্র মল্লিক। অনুষ্ঠানে মিরতিংগা চাবাগান ব্যবস্থাপকসহ অন্যান্য কর্মকর্তা এবং চা শ্রমিক নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন। পরে স্কুল শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে প্যাকেট দুধ বিতরণ করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT