1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জেলাপ্রশাসন ও স্থানীয় সরকারী মহাবিদ্যালয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

জেলাপ্রশাসন ও স্থানীয় সরকারী মহাবিদ্যালয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত

বিশেষ বার্তাপরিবেশক॥
  • প্রকাশকাল : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ২০৬ পড়া হয়েছে

মৌলভীবাজারে নানা আয়োজনের মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত

“প্লাস্টিক দূষণ সমাধানে, সামিল হই সকলে” “সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এদু’টি প্রতিপাদ্যকে নিয়ে মৌলভীবাজারে ‘বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

গতকাল সোমবার(৫জুন) সকাল ১০টায় মৌলভীবাজার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় সরকারি-বেসরকারি কর্মকর্তা, কর্মচারী ও স্কুলের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

 

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার উপপরিচালক মল্লিকা দে-এর সভাপতিত্বে এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ-এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাঈদুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. শাহীনা আক্তার, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ঊর্মি রায়, শামীমা আফরোজ মারলিজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আলোচনা সভার শেষে পুরষ্কার বিতরণ করা হয়।
বক্তারা বৈশ্বিক উষ্ণতার ভারসাম্য রক্ষায় ও আগামী প্রজন্মের জন্য পরিবেশ বান্ধব বিশ্ব গড়তে প্রত্যেককে গাছ লাগানোসহ পরিবেশের ক্ষতিকারক কাজ রোধে কার্যকর পদক্ষেপ নেয়ার আহবান জানান।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে মৌলভীবাজার সরকারি কলেজে বৃক্ষরোপন কর্মসুচির উদ্ভোধন

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে মৌলভীবাজার সরকারি কলেজ কাস্পাসে বৃক্ষরোপন কর্মসুচির উদ্ভোধন করা হয়েছে। গতকাল সোমবার (৫ জুন) দুপুরে সবুজ আন্দোলন মৌলভীবাজার শাখার আয়োজনে মৌলভীবাজার সরকারি কলেজের সহযোগিতায় সরকারি কলেজ কাস্পাসে বৃক্ষরোপন কর্মসুচির উদ্ভোধন করা হয়।

সবুজ আন্দোলন মৌলভীবাজার শাখার সভাপতি ছালেহ আহমদ সেলিমের সভাপতিত্বে এবং সাংবাদিক দৃরুদ আহমদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে মৌলভীবাজার সরকারি কলেজ কাস্পাসে বৃক্ষরোপন কর্মসুচির উদ্ভোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক দেবাশীষ দেবনাথ। এ উপলক্ষে মহাবিদ্যালয় অঙ্গনে বৃক্ষ রোপণ ও শিক্ষার্থীদের মাঝে ফলজ বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করেন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক বকসী ইকবাল আহমদ, নজরুল ইসলাম মুহিব, সবুজ আন্দোলন মৌলভীবাজার শাখার সাংগঠনিক সম্পাদক মিতালী দাস।

প্রধান অতিথি দেশের পরিবেশ রক্ষায় বেশী করে বৃক্ষরোপন ও বৃক্ষের পরিচর্চার প্রতি গুরুত্বারোপ করেন। কলেজ কাস্পাসে বৃক্ষরোপন কর্মসুচির উদ্ভোধনকালে কলেজের শিক্ষার্থীগন, ম্মার্ট নারী উদ্যোক্তাগন ও সবুজ আন্দোলন মৌলভীবাজার শাখার সদস্যগন উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT