1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জো বাইডেনের কথিত উপদেষ্টা জাহিদুল ইসলাম ওরফে আরেফ কারাগারে - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

জো বাইডেনের কথিত উপদেষ্টা জাহিদুল ইসলাম ওরফে আরেফ কারাগারে

কাওছার ইকবাল
  • প্রকাশকাল : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ২৫৮ পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সেই কথিত উপদেষ্টা জাহিদুল ইসলাম মিয়া ওরফে আরেফিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পাসপোর্ট অনুযায়ী তার আসল নাম জাহিদুল ইসলাম মিয়া। তিনি বাংলাদেশি-আমেরিকান।

সোমবার দুপুরে তাকে পল্টন থানা পুলিশ আদালতে হাজির করেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পল্টন থানার পরিদর্শক(তদন্ত) সেন্টু মিয়া জানান, জিজ্ঞাসাবাদের জন্য জাহিদুলকে পুলিশ রিমান্ডের আবেদন করেনি। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তিনি জানান, রোববার পল্টন থানায় মহিউদ্দিন শিকদার নামের এক ব্যক্তি বাদী হয়ে কথিত উপদেষ্টাসহ তিনজনকে আসামি করে মামলা করেন। ওই মামলার বাকি দুই আসামি হলেন- অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী ও বিএনপি নেতা ইশরাক হোসেন।

পুলিশ জানায়, অপরের রূপ ধারণ ও মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাস ভঙ্গ করার অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। এর আগে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রোববার আরেফিকে আটক করে পুলিশ। পরে তাকে সন্ধ্যায় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আনা হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করে ডিবি পুলিশ।

ডিবি সূত্র জানায়, জাহিদুল ২৮ অক্টোবরের কর্মসূচির বিষয়ে অবগত ছিলেন না। চৌধুরী হাসান সারওয়ার্দী তাকে বিএনপি অফিসে নিয়ে যান। সেখানে বিএনপি নেতা ইশরাকের উপস্থিতিতে কথা বলেন তিনি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT