1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ট্রান্সফরমার চুরি, বিশ্বকুষ্ঠদিবস, বার্ষিক সাধারণ সভা, পাঠশালার পোষাক ও শিক্ষা উপকরণ বিতরণ - মুক্তকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন

ট্রান্সফরমার চুরি, বিশ্বকুষ্ঠদিবস, বার্ষিক সাধারণ সভা, পাঠশালার পোষাক ও শিক্ষা উপকরণ বিতরণ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ১৫৯ পড়া হয়েছে

কমলগঞ্জে ট্রান্সফরমার চুরি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার একটি ট্রান্সফরমার চুরি করে নিয়ে গেছে। এতে গ্রাহকরা বিদ্যুতহীন হয়ে পড়ছেন। ঘটনাটি ঘটেছে গত রোববার দিবাগত রাতে পতনঊষার ইউনিয়নের পতনঊষার গ্রামে।

জানা যায়, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের আওতাধীন উপজেলার পতনঊষার গ্রাম থেকে ৫০ কেভিএ ধারণ ক্ষমতা সম্পন্ন বড় একটি ট্রান্সফরমার গত রোববার দিবাগত রাতে চুরি হয়। সোমবার সকালে গ্রামবাসীরা দেখেন খুঁটির নিচে ট্রান্সফরমারের সরঞ্জাম পড়ে আছে। পরে তারা পল্লী বিদ্যুৎ সমিতির লোকজনকে খবর দেন।

এ বিষয়ে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মীর গোলাম ফারুক মীর ট্রান্সফরমার চুরির ঘটনা স্বীকার করে বলেন, এ বিষয়ে আমরা থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

বিশ্ব কুষ্ঠ দিবসের শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্টিত

‘আত্মমর্যাদার পরিবেশ, কুষ্ঠ-কলঙ্কের হবে শেষ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে কুষ্ঠরোগী সমাবেশ, র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব কুষ্ঠ দিবস ২০২৪ পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারি উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশ, কমলগঞ্জ এর সহযোগিতায় রোববার (২৮ জানুয়ারি) দুপুর ১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে আলোচনা সভা অনুষ্টিত হয়।

 

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম. মাহবুবুল আলম ভূইঁয়ার সভাপতিত্বে ও টিবি লেপ্রোসি কন্ট্রোল সহকারী আনজুমান আরা রুবীর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন মেডিক্যাল অফিসার ডা. রাজু চন্দ্র, স্যানেটারী ইন্সপেক্টর দুলাল মিয়া, মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) মো. আশরাফুল আলম, বেসরকারি উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশ এর অসিত পাল (সিআরপি), সাংবাদিক সালাহউদ্দিন শুভসহ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত নার্স ও চিকিৎসকরা।

ডা. মাহবুবুল আলম ভূইঁয়া বলেন, ‘গত ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত কমলগঞ্জ উপজেলার বিভিন্ন চা বাগান ও গ্রামাঞ্চলে এ রোগে ৬৩ জন রোগীকে চিহ্নিত করা হয়েছে। এটা ভয়ের কোনো বিষয় না, চিকিৎসার মাধ্যমে এসব রোগ দ্রুত সেড়ে উঠে। তাই শরীরের কোথাও দাগ থাকলে সেটি কুষ্ঠ বিভাগের স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে রোগ নির্ণয় ও চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করতে সবাইকে সচেতন হতে হবে।’

 

 

কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ২য় বার্ষিক সাধারণ সভা

সমবায় শক্তি, সমবায় মুক্তি এই শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারে কমলগঞ্জ উপজেলা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড(কাল্ব) এর ২য় বার্ষিক (২০২২-২০২৩ অর্থবছর) সাধারণ সভা শুক্রবার (২৬ জানুয়ারি) বিকাল ৪টায় কমলগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ উপজেলা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর সভাপতি নিরঞ্জন দেব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লিঃ (কাল্ব) এর মৌলভীবাজার-হবিগঞ্জ জেলার সহকারী ব্যবস্থাপক মো: সাদেকুল ইসলাম। কাল্ব এর উপজেলা ব্যবস্থাপক আশিষ ফ্রান্সিশ দিও এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ভাইস চেয়ারম্যান মো: সালাহ উদ্দিন, সাধারণ সম্পাদক আফিকুল ইসলাম, ট্রেজারার বিশ^জিত সিংহ, ডিরেক্টর শংকর চন্দ্র দেবনাথ, সমরেন্দু সেনগুপ্ত বুলবুল, কমলগগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয়ের অধ্যাপক হামিদা খাতুন, এড. মহিউদ্দিন অপু প্রমুখ। এ সময় বক্তাগন উপজেলা মডেল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

 

 

অন্তর্ভুক্ত সকল সদস্যের উপস্থিতিতে কাল্ব এর উপজেলা ব্যবস্থাপক আশিষ ফ্রান্সিশ দিও এর সঞ্চালনায় সভার কার্যক্রম পরিচালিত হয় এবং তিনি বার্ষিক সাধারণ সভায় প্রতিষ্ঠানের আয়-ব্যায় ও বার্ষিক পরিকল্পনা সদস্যের মাঝে উপস্থাপন করেন। অনুষ্ঠান শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয় এবং নিয়মিত ঋণ পরিশোধকারী ২জন ও সর্বোচ্চ শেয়ার/সঞ্জয় প্রদানকারী ২ জন সদস্যকে পুরষ্কার প্রদান করা হয়। সবশেষে উপস্থিত সমিতির সদস্য/সদস্যাদের আপ্যায়ন করানো হয়।

 

 

মকবুল আলী উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে পাঠশালাপোষাক ও শিক্ষা উপকরণ বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর এলাকার মকবুল আলী উচ্চ বিদ্যালয়ের হত দরিদ্র অর্ধ শতাধিক শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় বিদ্যালয় হল রুমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ তুলে দেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ।

 

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.সলমান আলী সালমানের সভাপতিত্বে ও শিক্ষক মৌমিনা আক্তার ও নিহার দেবনাথ নয়ন এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের দাতা পরিবারের সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া শফি, কমলগঞ্জ বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুমিন, কমলগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সাজু, প্র্রেসক্লাবের সহ সভাপতি শাব্বির এলাহি, রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিন্টু দেবনাথ,অভিভাবক সদস্য মকছুদ আলী, আহমেদুজ্জামান (আলম), মারিয়া অধিকারী, দাতা পরিবারের সদস্য গোলাম সোবহানি কালাম প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে যুক্তরাজ্য প্রবাসী আল জাকির মুন্না কর্তৃক ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর পাঁচজন হতদরিদ্র শিক্ষার্থীর এক বছরের শিক্ষা উপকরণ, বেতন, স্কুল ড্রেসসহ যাবতীয় ব্যয় এককালীন পরিশোধ করা হয়। এসময় স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT