1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ডাকাতি, নাসির বিড়িতে আগুন, ভাষা সৈনিক ও সমবায় দিবস পালন - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

ডাকাতি, নাসির বিড়িতে আগুন, ভাষা সৈনিক ও সমবায় দিবস পালন

প্রতিনিধি ও বিশেষ সংবাদদাতা


॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ১১২ পড়া হয়েছে

কমলগঞ্জে ডিবি পরিচয় দিয়ে র‍্যাব সদস্যের বাড়ীতে ডাকাতি

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পশ্চিম বাঘবাড়ি মণিপুরি পাড়ায় ডিবি পরিচয়ে দিয়ে র‍্যাব সদস্যের বাড়িতে দুর্ধ্বর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার সন্ধ্যায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।

স্থানীয়রা জানায়, গত সোমবার(৬ নভেম্বর) সন্ধ্যায় পশ্চিম বাঘবাড়ি মণিপুরি পাড়ার র‍্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ান(র‍্যাব) সদস্য সুনীল সিংহের বাড়িতে মুখোশধারী চার ব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দিয়ে ঘরে প্রবেশ করে। এ সময় তার বৃদ্ধ পিতা চন্দ্র সিংহ(৭৫) মা কৃষ্ণকুমারী সিনহা(৫৫), চাচী রাজকুমারী সিনহা(৫০) কে অস্ত্রের মুখে জিম্মি করে হাত, পা বেঁধে ঘরে থাকা স্বর্ণালংকার, মোবাইল সেটসহ নগদ অর্থ লুঠ করে নিয়ে যায়। তাদের চলে যাওয়ার পর তাদের আর্তচিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে তাদের ঘরের মধ্যে বাঁধা অবস্থায় দেখতে পান। এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। খবর পেয়ে সোমবার রাতেই কমলগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ব্যপারে কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী জানান, ঘটনার খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এখানে দু:সাহসিক একটি চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি চুরির মামলা হয়েছে। তদন্তক্রমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কমলগঞ্জে জব্দকৃত অবৈধ নাসির বিড়ি ধ্বংস

 

 

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর পুলিশ ফাঁড়ি কর্তৃক জব্দকৃত অবৈধ ভারতীয় ১ লক্ষ ৩৮ হাজার নাসির বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আদালতের নির্দেশে মঙ্গলবার দুপুরে শমশেরনগর পুলিশ ফাঁড়ি প্রাঙ্গনে জব্দকৃত এসব বিড়ি পুড়িয়ে ধ্বংস করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গত ১৩ সেপ্টেম্বর শমশেরনগর-কুলাউড়া সড়কের সরিষতলা এলাকা থেকে প্রাইভেট কার সহ ভারতীয় অবৈধ ১ লক্ষ ৩৮ হাজার নাসির বিড়ি আটক করা হয়। এ ঘটনায় পুলিশ মামলা দায়ের করে জব্দকৃত বিড়ি ধ্বংসের জন্য আদালতে আবেদন করা হয়। পরবর্তীতে আদালতের নির্দেশে মঙ্গলবার দুপুরে কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) রইস আল রেজওয়ান এর উপস্থিতিতে এসব বিড়ি ধ্বংস করা হয়।

এ ব্যাপারে শমশেরনগর পুলিশ ফাড়ির ইনচার্জ ওসি(নিরস্ত্র) শামীম আকনজি সত্যতা নিশ্চিত করে বলেন, এক হাজার পিস আলামত রেখে অবশিষ্ট ১ লক্ষ ৩৭ হাজার ভারতীয় অবৈধ নাসির বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভাষাসৈনিক কবি মাহবুব উল আলম চৌধুরীর জন্মবার্ষিকীতে আলোচনা অনুষ্ঠান

বিশেষ সংবাদদাতা

বিশিষ্ট কবি, সাংবাদিক ও ভাষাসৈনিক মাহবুব উল আলম চৌধুরীর ৯৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয় আলোচনা অনুষ্ঠান।

আজ মঙ্গলবার (৭ নভেম্বর)সকাল ১১টায় বাংলা একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে বাংলা একাডেমি। বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে একক বক্তা হিসেবে বক্তৃতা প্রদান করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব লেখক-গবেষক গোলাম কুদ্দুছ।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব জনাব শারাবান তাহুরা। সূচনা বক্তব্য রাখেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

ধন্যবাদ জ্ঞাপন করবেন একাডেমির সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. মোঃ হাসান কবীর এবং সঞ্চালনায় ছিলেন একাডেমির পরিচালক আবৃত্তিজন ড. শাহাদাৎ হোসেন নিপু।

শ্রীমঙ্গলে জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনাসভা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫২ তম জাতীয় সমবায় দিবস ২০২৩ খ্রি. উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবেক চীফ হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো: আব্দুস শহীদ এমপি।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দীপ তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন সর্দার প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ, শ্রীমঙ্গল সমবায় সমিতির সভাপতি ও সম্পাদকবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT