1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নতুন করে হাজার পরিবারের গৃহহীনতার দুঃসংবাদ নিয়ে আসছে এবারের বড়দিন - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

নতুন করে হাজার পরিবারের গৃহহীনতার দুঃসংবাদ নিয়ে আসছে এবারের বড়দিন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭
  • ৬৬৯ পড়া হয়েছে

মুক্তকথা লন্ডন।। বৃটেনে গৃহহীনদের জন্য দুর্দিন নিয়ে আসছে এবারের ‘বড়দিন’! সংশ্লিষ্ট মন্ত্রী তোপের মুখে পড়েছেন যেহেতু সর্বশেষ জরিপে দেখা গেছে যে আসন্ন বড় দিনের আগ পর্যন্ত নতুন করে এক হাজার পরিবার গৃহহীনের খাতায় উঠবে। জরিপে জানা গেছে বিগত ৩মাসে স্থায়ীভাবে আবাসন হয়নি এমন পরিবারের সংখ্যা হয়েছে ১৫ হাজার। এতে করে শতকরা বছরে ৬%ভাগ হারে গৃহহীন পরিবারের সংখ্যা বেড়ে গিয়েছে। 
জরিপে আরো জানাগেছে বিগত ২০১০ সাল থেকে এ পর্যন্ত শতকরা ৭০ ভাগের কোন স্থায়ী আবাসন করে দেয়া সম্ভব হয়নি। এর ফলে ১,২০,০০০ শিশু, অস্থায়ী আবাসনে দিন যাপনে বাধ্য।
গত কাল ১৩ই ডিসেম্বর শ্রমিক দলীয় নেতা জেরেমী করবিন, প্রধানমন্ত্রীর প্রশ্ন-উত্তর পর্বে বলেন যে আবাসনের কোন কথা আসলেই দেখা যায়, সরকারের অবস্থা খুবই নির্দয় ও নিন্দনীয়। এ সরকারের ৭বছরে আরো বেশী মানুষ গৃহহীন হয়ে রাস্তায় বসবাস করছে। অসংখ্য পরিবার অস্থায়ী আবাসনে আছে। এছাড়াও বহু পরিবার ‘হোম’ এ বাস করছে যেসব বাড়ী-ঘর মানুষের বসবাসের অযোগ্য। এরই পাশাপাশি খুব নগন্য সংখ্যক মানুষ নিজস্ব বাড়ী-ঘরে বসবাস করছে।
শ্রমিক দলীয় নেতা প্রধানমন্ত্রী তেরেশা মে কে প্রশ্ন করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কি আজ প্রতিশ্রুতি দেবেন যে ২০১৮সাল হবে বৃটেনের জন্য গৃহহীনতা থেকে বেড়িয়ে আসার বছর? লক্ষ লক্ষ শিশু স্থায়ী কোন আবাসনে থাকতে পারছে না এটি একটি জাতীয় লজ্জা এবং বিষয়টি আরো খারাপের দিকে যাচ্ছে। 
উত্তরে অবশ্য প্রধানমন্ত্রী আগের দফার শ্রমিক দলীয় সরকারের সময়কার গৃহহীন অবস্থার কথা উল্লেখ করেন। প্রধান মন্ত্রী আরো বলেন গত শ্রমিক দলীয় সরকারের সময় ১.৭৪ মিলিয়ন মানুষ আবাসনের অপেক্ষায় ছিল।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT