1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নির্বাচন ২০২৪ - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

নির্বাচন ২০২৪

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ২৯৫ পড়া হয়েছে

মৌলভীবাজার-৩ আসনে চমক,

নৌকার মাঝি জিল্লুর রহমান

মৌলভীবাজার-৩ (রাজনগর-মৌলভীবাজার সদর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে ঘোষিত হয়েছেন বিশিষ্ট শিল্পপতি মো. জিল্লুর রহমানের নাম। বর্তমান সংসদ সদস্য নেছার আহমেদের পরিবর্তে আওয়ামী লীগ থেকে তিনি মনোনীত হলেন।

রোববার(২৬ নভেম্বর) বিকেল ৪টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের দলীয় কার্যালয়ে চূড়ান্ত মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা কালে মৌলভীবাজার-৩ আসনে জিল্লুর রহমানের নাম ঘোষণা করেন দলের মুখপাত্র সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ড. দীপু মণি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এবং আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতা কর্মী ছাড়াও বিভিন্ন প্রার্থী ও সমর্থকরা।

 

 

এদিকে নাম ঘোষণার পর মনোনীত প্রার্থী জিল্লুর রহমান ফেসবুকের মাধ্যমে জানান, তারণ্য নির্ভর স্মার্ট বাংলাদেশ নির্মানের যে অঙ্গিকার আর সে পথের যাত্রায় বাংলাদেশ আওয়ামিলীগের সভাপতি, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাকেও এই যাত্রায় সঙ্গী করায় মাননীয় নেত্রীর প্রতি মৌলভীবাজার-রাজনগরবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা।

তিনি আরো লিখেছেন, প্রিয় মৌলভীবাজার-রাজনগরবাসী আপনাদের ভরসার জায়গা পরিপূর্ণ করতে সবাইকে সাথে নিয়ে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করে যাব। এলাকার উন্নয়ন ও অগ্রযাত্রায় পরিকল্পনা মাফিক কাজ করাই আমার লক্ষ্য।

সাধারণ মানুষের মুখে হাসি ফুটাতে নেত্রীর যে পথচলা ও পরিকল্পনা তার ঢেউ প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে, গ্রামে গ্রামে যেনো আছরে পরে তা নিশ্চিত করাই হবে মূল লক্ষ্য।

এদিকে মৌলভীবাজারের বাকি ৩ আসনের মধ্যে মৌলভীবাজার-১ আসনে মো. শাহাবুদ্দিন, মৌলভীবাজার-২ আসনে শফিউল আলম চৌধুরী নাদেল এবং মৌলভীবাজার-৪ আসনে সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদকে নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে।

মৌলভীবাজার-৪ আসন

৭ম বারের মতো মনোনয়ন পেলেন

উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে ৭ম বারের মতো মনোনয়ন পেলেন সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো.আব্দুস শহীদ। তিনি শ্রীমঙ্গল-কমলগঞ্জ নির্বাচনী এলাকার বর্তমান ও টানা ছয়বারের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। এর আগে তিনি সপ্তম জাতীয় সংসদে সরকার দলীয় হুইপ, অষ্টম সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ ও নবম জাতীয় সংসদে সরকার দলীয় চিফ হুইপের দায়িত্ব পালন করেন। এবার নিয়ে ৭ম বারের মতো তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় তাঁর নির্বাচনী এলাকার নেতাকর্মী ও সাধারণ সমর্থকরা আনন্দে উল্লাসে মেতে উঠেন। বিশেষ করে মনোনয়ন পাওয়ার খবরে চা বাগান অধ্যুষিত এই আসনের বিভিন্ন চা বাগানে সাধারণ চা শ্রমিকরা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাৎক্ষণিক আনন্দ মিছিল বের করেন। রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

 

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি ১৯৯১ সাল থেকে ২০১৮ পর্যন্ত টানা ছয়বার এই আসনে সংসদীয় আসনে বারবার জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। তিনি এবার সপ্তমবারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন। বিশিষ্ট পার্লামেন্টারিয়ান, বর্ষীয়ান রাজনীতিবিদ, দলের প্রতি একাগ্রতা ও আনুগত্য, এলাকার উন্নয়ন, শিক্ষাবিদ বিবেচনায় তাঁকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে জানা গেছে। তাঁকে সাংগঠনিক দক্ষতা ও দীর্ঘসময়ের রাজনৈতিক অভিজ্ঞতাকে বিবেচনায় রাখার পাশাপাশি চা বাগানে শিক্ষার প্রসার, এলাকায় যোগাযোগ, নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক এসব বিবেচনায়ও তাকে মনোনয়ন পেতে অগ্রাধিকার দিয়েছে।

৭ম বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ গণমাধ্যমকে বলেন,‘সকলের দোয়া-আর্শীবাদ, ভালোবাসা ও শুভকামনায় আমার এলাকার প্রিয় নেতাকর্মী ভাইবোনদের পরিশ্রমের ফসল আওয়ামীলীগের এ মনোনয়ন। সেজন্য জননেত্রী শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ডের সবার প্রতি চিরকৃতজ্ঞ।

 

মৌলভীবাজার-১(বড়লেখা-জুড়ী) আসনে

মন্ত্রী শাহাব উদ্দিন মনোনীত

 

 

মৌলভীবাজার-১(বড়লেখা-জুড়ী) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৫ জন। এর মধ্যে রয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুর ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গির আলম, যুক্তরাষ্ট্র প্রবাসী কেন্দ্রীয় যুবলীগের সদস্য এডভোকেট সিরাজুল ইসলাম।

শফিউল আলম চৌধুরী নাদেল

মৌলভীবাজার-২(কুলাউড়া) আসন থেকে নৌকা প্রতীক চান ৯ জন। এদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, পৌর মেয়র অধাপক শিপার উদ্দিন আহমদ, উপজেলা চেয়ারম্যান এ কে এম শফি আহমদ সলমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা মো. আতাউর রহমান শামিম, সিলেট বিএমএ এর সভাপতি ডা. রোকন উদ্দিন, কুলাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আ.স.ম কামরুল ইসলাম, সাবেক নৌ বাহিনী কর্মকর্তা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা কমিটির সদস্য সাদরুল ইসলাম খাঁন, যুক্তরাজ্য প্রবাসী ও কুলাউড়া উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি কামাল হাসান।

 

 

মৌলভীবাজার-৩(মৌলভীবাজার-রাজনগর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের বর্তমান সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, সাবেক সংসদ সদস্য ও প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর সহধর্মিনী সৈয়দা সায়রা মহসিন, মৌলভীবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার(ভিপি সোয়েব), যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা এম এ রহিম(সিআইপি), কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, জেলা যুবলীগ সভাপতি সৈয়দ রেজাউর রহমান সুমন, কানাডা প্রবাসী আওয়ামী লীগ নেতা সৈয়দ আব্দুল গফ্ফার, যুক্তরাজ্য প্রবাসী ও জেলা আওয়ামী লীগ নেতা সাইফুর রহমান বাবুল, সাবেক ছাত্রলীগ নেতা যুক্তরাজ্য প্রবাসী টিপু রহমান, ওলিলা গ্রুপের মালিক শিল্পপতি মো. জিল্লুর রহমান ও অধ্যক্ষ আহাদ চৌধুরী।

মৌলভীবাজার-৪(শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন ছয়জন। দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এ এস এম আজাদুর রহমান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, কেন্দ্রীয় আওয়ামী লীগের পরিবেশ বন উপ কমিটির সদস্য নবারন দাস রিপন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক।

সরকার দেশের সকল ক্ষেত্রে সমানভাবে উন্নয়ন করেছে।

-পরিবেশমন্ত্রী।

ঢাকা, ১৩ নভেম্বর, সোমবার:

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের সকল ক্ষেত্রেই সমানভাবে উন্নয়ন করেছে। যোগাযোগ, বিদ্যুৎ, শিক্ষা, তথ্যপ্রযুক্তি, সামাজিক নিরাপত্তা-সহ সকল ক্ষেত্রেই সরকারের অভূতপূর্ব উন্নয়ন মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে। তিনি বলেন, সাধারণ শিক্ষা ও মাদ্রাসা শিক্ষায় কর্মরতদের বেতন বৃদ্ধিসহ সমানভাবে সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়েছে।

সোমবার মৌলভীবাজারের বড়লেখা উপজেলার কলাজুরা হাজী আপ্তাব মিয়া মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের চারতলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবনের ২য় ও ৩য় তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন। এলক্ষ্যে শিক্ষার্থীদের লেখাপড়া যাতে বিঘ্নিত না হয়, সে জন্য বছরের শুরু হতেই বই প্রদান করা হচ্ছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলেই দেশের প্রকৃত উন্নয়ন হয়। তাই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামী লীগকে আবারও বিজয়ী করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ আখতারউজ-জামান, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ এবং মৌলভীবাজার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রতিনিধি ও স্থানীয় নেতৃবৃন্দ।
সংবাদ প্রেরকঃ দীপংকর বর, সিনিয়র তথ্য অফিসার, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, বাংলাদেশ

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT